Dr. Neem on Daraz
Victory Day

বাংলাদেশিদের সংঘাত পরিহারের আহ্বান জানালো আয়েবা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৭:৪৯ পিএম
বাংলাদেশিদের সংঘাত পরিহারের আহ্বান জানালো আয়েবা

বিদেশে বাংলাদেশিদের নিজেদের মধ্যে সংঘাতসহ ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ার মতো সকল অসামাজিক কার্যকলাপ পরিহার করার আহবান জানিয়েছে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা)।

প্যারিসে সংগঠনটির আন্তঃদেশীয় কার্যনির্বাহী পর্ষদের ১৮তম সভায় যোগ দিয়ে এ আহ্বান জানান আয়েবা প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ড. জয়নুল আবেদিন এবং সেক্রেটারি জেনারেল কাজী এনায়েত উল্লাহ। 

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন সভায় যোগ দিয়ে বলেন, ‘২০১২ সাল থেকে প্রবাসীদের স্বার্থরক্ষায় আয়েবা যেভাবে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে, তা যেন অব্যাহত থাকে।’

সভায় অতি সম্প্রতি পর্তুগালের রাজধানী লিসবনে স্থানীয় বাংলাদেশিদের মধ্যকার দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘাত-সংঘর্ষে কয়েকজনের আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। পর্তুগালের ঘটনার পুনরাবৃত্তি ইউরোপের কোনো দেশে যাতে ভবিষ্যতে আর না ঘটে, সেজন্য দল-মতের ঊর্ধ্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

এতে ফ্রান্স, ইতালি, পর্তুগাল, স্পেন, সুইজারল্যান্ড, গ্রীস, পোল্যান্ড, লাটভিয়া, রাশিয়া, অস্ট্রিয়া, চেক রিপাবলিক, ফিনল্যান্ড, আয়ারল্যান্ড ও যুক্তরাজ্য থেকে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ যোগ দেন বলে এক বার্তায় জানানো হয়।

আগামীনিউজ/শাই/এস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে