Dr. Neem on Daraz
Victory Day

কোয়ারেন্টিন নীতি ভঙ্গ, দুই প্রবাসীর জেল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ৩১, ২০২১, ০৯:০৭ এএম
কোয়ারেন্টিন নীতি ভঙ্গ, দুই প্রবাসীর জেল

ফাইল ছবি

সিলেটঃ জেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের বিধি-নিষেধ ভাঙার দায়ে ২ জন যুক্তরাজ্য প্রবাসীকে ৭ দিনের জেল ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) রাতে তাদের এ জেল-জরিমানা করা হয়। 

হোটেল স্টার প্যাসিফিক কর্তৃপক্ষ জানিয়েছে, প্রবাসীরা হোটেলে ফেরার পর জানিয়েছেন চুল কাটতে তারা বের হয়েছিলেন।

সাজাপ্রাপ্ত প্রবাসীরা হলেন, সিলেটের বিশ্বনাথ উপজেলার চানপুর গ্রামের আবদুল রউফের ছেলে আলম হাসান রউফ (৩৫) ও সুনামগঞ্জের ছাতক উপজেলার গোদামপুর গ্রামের মৃত আলতাব আলীর ছেলে মো. আবদুল নূর (৪২)। তারা দু’জনই বৃটিশ পাসপোর্টধারী বাংলাদেশি।

সূত্র জানায়, যুক্তরাজ্য থেকে ফেরার পর ওই দুই প্রবাসী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য সিলেট নগরীর দরগা গেইটস্থ হোটেল স্টার প্যাসিফিকে ওঠেন। কোয়ারেন্টাইনে থাকাবস্থায় তারা করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। কিন্তু রিপোর্ট আসার আগেই তারা হোটেল থেকে পালিয়ে যান।

খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের মো. মেজবাহ উদ্দিনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মঙ্গলবার রাতে তাদের প্রত্যেককে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করেন। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমান আদালত। তবে উভয় প্রবাসীই অর্থদণ্ড পরিশোধ করেন। ভ্রাম্যমান আদালতের রায় অনুযায়ী ৭ দিনের সাজাভোগের জন্য মঙ্গলবার রাতেই তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে নগরীর আম্বরখানাস্থ হোটেল ব্রিটেনিয়া থেকে একই পরিবারের ৯ সদস্য কোয়ারেন্টাইন থেকে পালিয়ে জকিগঞ্জস্থ তাদের গ্রামের বাড়ি চলে যান। পরে তাদেরকে ফোনে ডেকে এনে ওই পরিবারের প্রাপ্ত বয়স্ক ৬ জনকে ৩ হাজার টাকা করে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া নগরীর লামাবাজারস্থ হোটেল লা ভিস্তায় কোয়ারেন্টাইনে থাকাবস্থায় যুক্তরাজ্য ফেরত এক যুবক বিয়ের অনুষ্ঠান সারেন। এ নিয়ে সিলেট জুড়ে তোলপাড় শুরু হয়। প্রবাসীদের কোয়ারেন্টাইন মানা নিয়েও দেখা দেয় নানা প্রশ্ন।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে