Dr. Neem on Daraz
Victory Day
অবৈধভাবে অনুপ্রবেশ

ফেরত পাঠালো যুক্তরাষ্ট্র


আগামী নিউজ | আর্ন্তজাতিক ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২০, ১০:২৫ এএম
ফেরত পাঠালো যুক্তরাষ্ট্র

ফাইল ছবি

ঢাকাঃ করোনা মহামারির মধ্যে যুক্তরাষ্ট্র থেকে ফিরে এসেছেন ১০১ বাংলাদেশি। গত শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার পরে ওমান এয়ারের একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় পৌঁছান তারা। বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারী পরিচালক ফখরুল আলম। 

এ সব বাংলাদেশির ফেরত আসার কারণ তিনি জানাতে না পারলেও ব্র্যাকের অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান বলছেন, যুক্তরাষ্ট্রে অবৈধ অনুপ্রেবেশের দায়ে ধরা পড়ার পর তাদেরকে ফেরত পাঠানো হয়েছে। কথা বলে জানা গেছে, এসব কর্মীরা একেকজন ২৫ থেকে ৩০ লাখ টাকা খরচ করে বিভিন্ন দেশ হয়ে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। কিন্তু সেখানে অবৈধ অনুপ্রবেশের দায়ে আমেরিকার হোমল্যান্ড সিকিউরিটি তাদের গ্রেপ্তার করে। পরে বিভিন্ন মেয়াদে ডির্পোটেশন ক্যাম্পে থাকার পর শনিবার একটি বিশেষ বিমানে তাদের সবাইকে ফেরত পাঠানো হয়।

এ বিষয়ে ফখরুল আলম বলেন, যুক্তরাষ্ট্রফেরত এসব বাংলাদেশি কেন ফিরে এসেছে তার কারণ বিমানবন্দরে কর্মরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলতে পারবেন। কারণ তারা ওই প্রবাসীদের সঙ্গে কথা বলেছেন।

এদিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন ধরেননি।

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে