Dr. Neem on Daraz
Victory Day

বৈরুতে আরও এক বাংলাদেশির মৃত্যু


আগামী নিউজ প্রকাশিত: আগস্ট ৫, ২০২০, ১১:১৯ পিএম
বৈরুতে আরও এক বাংলাদেশির মৃত্যু

লেবাননের রাজধানী বৈরুতে জোড়া বিস্ফোরণে রাসেল মিয়া নামে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। এই নিয়ে ওই বিস্ফোরণে এখন পর্যন্ত চার বাংলাদেশির মৃত্যু নিশ্চিত হওয়া গেছে। এছাড়া এই ঘটনায় ২১ জন নৌবাহিনীর সদস্যসহ ৯৯ জন বাংলাদেশি আহত হয়েছেন।

বুধবার (৫ আগস্ট) বাংলাদেশ সময় রাত ১০টার দিকে এই তথ্য পাওয়া যায়। লেবাননে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আবদুল্লাহ আল মামুন এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নিহত মাসুদ বিস্ফোরণ হওয়া বন্দরটির কাছেই একটি পেট্রোল পাম্পে কাজ করতো। বৈরুতের আমেরিকান বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার মাসুদ মিয়ার ছেলে।

আবদুল্লাহ আল মামুন বলেন, ‘এখন পর্যন্ত চার জন মারা গেছে এবং এটি বাড়তে পারে বলে আমরা আশঙ্কা করছি। মৃতদেহগুলো দেশে পাঠানোর ব্যবস্থা করছি। গোটা প্রক্রিয়াটি সম্পন্ন করতে স্বাস্থ্য, শ্রমসহ আরও কয়েকটি মন্ত্রণালয় ও এজেন্সি থেকে অনুমতি নিতে হয়। এটি করতে ১০ দিনের মতো সময় লাগতে পারে।’

আহতদের বিষয়ে তিনি বলেন, এখন পর্যন্ত আমাদের ৭৮ জন বিভিন্ন জায়গায় চিকিৎসা নিয়েছে বলে জানতে পেরেছি। এরমধ্যে পাঁচ থেকে সাত জন হাসপাতালে আছে এবং বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে।

এদিকে এই বিষ্ফোরণের ঘটনায় আহতদের মধ্যে নৌবাহিনীর একজনের অবস্থা গুরুতর। তার নাম  মো. হারুন উর রশীদ। তিনি নৌবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার (চিফইআরএ)।

আগামীনিউজ/এমজামান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে