Dr. Neem on Daraz
Victory Day

প্রবাসী কর্মীদের সহায়তায় ৩০ লাখ টাকা দেবে বায়রা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৫, ২০২০, ১০:২৪ পিএম
প্রবাসী কর্মীদের সহায়তায় ৩০ লাখ টাকা দেবে বায়রা

ঢাকা : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা) সভাপতি বেনজির আহমদ প্রাণঘাতী করোনা দুর্যোগে প্রবাসী কর্মীদের সহায়তায় ৩০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছেন। রোববার (৫ জুলাই) বায়রা আয়োজিত অনলাইন আলোচনা তিনি একথা জানান।

সভায় প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বিএমইটির মহাপরিচালক শামসুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহিদুল আলম, বায়রা মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমানসহ বায়রার নির্বাহী কমিটির সদস্যরা।

বেনজির আহমদ বলেন, করোনা ভাইরাসের প্রভাবে প্রবাসী কর্মীরা বেশি ক্ষতিগ্রস্ত। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রবাসীদের সহায়তায় নানা পদক্ষেপ নিয়েছে। সেই কাজে অংশীদার হতে চায় বায়রা। এজন্য বায়রার ফান্ড থেকে এই অর্থ বরাদ্দ দেয়া হবে। বরাদ্দ অর্থ মন্ত্রণালয়ের মাধ্যমে বণ্টন করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বায়রার এই প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, বায়রা বড় সংগঠন, চাইলেই প্রবাসী কর্মীদের জন্য আরও বেশি অর্থ সহায়তা দিতে পারে। মন্ত্রণালয় বায়রাকে নিয়েই বৈদেশিক কর্মসংস্থান খাতকে এগিয়ে নিতে চায়। এজন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে।

আগামীনিউজ/ইমরান/এমজামান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে