Dr. Neem on Daraz
Victory Day

আসছে মমতার বায়োপিক, দেখা যাবে ২২ ভাষায়


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২১, ০১:৩৮ পিএম
আসছে মমতার বায়োপিক, দেখা যাবে ২২ ভাষায়

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ জননেত্রী হিসাবে পরিচিত ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারে তার বায়োপিক হতে চলেছে। চব্বিশের ভোটের আগেই যাতে সিনেমাটি মুক্তি পায় সেই বিষয়েও জোর দেওয়া হচ্ছে। কথা বলা হচ্ছে সমস্ত নামীদামী পরিচালকদের সঙ্গে। এ জন্য তৃমমূলের মূল পছন্দ তালিকায় রয়েছে আন্তর্জাতিক স্তরে স্বীকৃতি পাওয়া একাধিক বাঙালি পরিচালক।

বাংলা জয়ের পর ইতিমধ্যেই ত্রিপুরা, অসম, গোয়াসহ একাধিক রাজ্যে নজর দিয়েছে তৃণমূল। অন্যদিকে আগামী বছর বিধানসভা নির্বাচন রয়েছে পাঁচ রাজ্যে। তার মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ রাজ্যে হিসাবে শীর্ষ তালিকায় রয়েছে উত্তরপ্রদেশ। ইতিমধ্যেই সে রাজ্যে জোটের জন্য মমতাকে আমন্ত্রণ জানিয়েছেন অখিলেশ যাদব। এ অবস্থায় এবার মমতার সর্বভারতীয় ‘ইমেজকে’ আরও উজ্জ্বল করতে তার বায়োপিক তৈরি হতে চলেছে বলে জানা যাচ্ছে।

চব্বিশের ভোটের আগেই যাতে এই সিনেমাটি মুক্তি পায় সেই বিষয়ে জোর দেওয়া হচ্ছে। কথা বলা হচ্ছে সমস্ত নামীদামী পরিচালকদের সঙ্গে। অবশ্যই তৃমমূলের মূল পছন্দ তালিকায় রয়েছে আন্তর্জাতিক স্তরে স্বীকৃতি পাওয়া একাধিক বাঙালি পরিচালক। 

যদিও এই মেগা প্রজেক্ট নিয়ে একটি দল মাঠে নামলেও কথাবার্তা এখনও কিছুই বিশেষ পাকা হয়নি। এই প্রসঙ্গে বলতে গিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল নেতা বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় কীভাবে একজন নেত্রী হিসাবে আবির্ভূত হয়েছেন সে সম্পর্কেই আরও বেশি মানুষকে আমরা জানতে চাই। ইতিমধ্যে তার সম্পর্কে একটি ইতিবাচক ধারণা রয়েছে জনসাধারণের মধ্যে। আমরা ডকুমেন্টারির মাধ্যমে তার প্যান-ইন্ডিয়া ইমেজ তৈরি করতে চাই।”

এই ছবিতে রাজনীতিতে মমতার যাত্রা, কেন্দ্রীয় রেলমন্ত্রী হিসাবে দেশের অগ্রগতিতে তার অবদানের কথা তুলে ধরা হতে পারে বলে শোনা যাচ্ছে।

খুব সম্ভবত গত ১০ বছরে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে পশ্চিমবঙ্গ মমতা বন্দোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল সরকার যে কাজগুলি করেছে সেগুলির উপর বিশেষ নজর দেওয়া হবে। 

বায়োপিকটি শুধুমাত্র ইংরেজি, হিন্দি বা বাংলা নয়, সারা দেশে সাংবিধানিকভাবে স্বীকৃত ২২টি আঞ্চলিক ভাষায় মুক্তি পাবে বলেও জানা যাচ্ছে।

একবার বায়োপিক তৈরি হয়ে গেলে, তৃমমূল এটিকে দেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে দেখানোর পরিকল্পনা করেছে। ছোট টেলিভিশন চ্যানেলের মাধ্যমে গণ সংযোগ এবং তরুণ প্রজন্মকে আকৃষ্ট করতে জনপ্রিয় OTT প্ল্যাটফর্মগুলিকেও হাতিয়ার করা হতে পারে বলে খবর। 

এদিকে অনেকেই বলেন সাহিত্য ও সংস্কৃতিতে মমতার অবদান কম নয়। ইতিমধ্যেই তিনি ১০০টির বেশি বই, কবিতা লিখেছেন। নিজের সুর করা গানও গেয়েছেন। শুধু বাংলায় নয় ইংরেজি, উর্দু এবং হিন্দিতেও তার সাহিত্যকর্ম পাওয়া যায়। সেই সবও উঠে আসতে পারে তার বায়োপিকে। সূত্র: এশিয়ানেট নিউজ বাংলা

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে