Dr. Neem on Daraz
Victory Day

‘আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান, আমার সন্তানেরা ভারতীয়’


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৯:৩০ পিএম
‘আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান, আমার সন্তানেরা ভারতীয়’

ভারতে দেশজুড়ে ৭১ তম প্রজাতন্ত্র দিবস নিয়ে চলছে ধুমধাম। শুভেচ্ছা ও দেশাত্মবোধক মেসেজে ভরে রয়েছে সকলের ইনবক্স। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে বলিউড বাদশা শাহরুখ খানের একটি ভিডিও। যেখানে তিনি ধর্ম নিয়ে কী মনে করেন সেই ভাবনাই শেয়ার করেছেন। সম্প্রতি নাচের একটি রিয়ালিটি শোতে গিয়ে নিজের মনের কথা বলেছেন শাহরুখ খান।

টুইটারে ভাইরাল হওয়া একটি ভিডিওতে অভিনেতা শাহরুখ খান বলেছেন, আমি কোনো হিন্দু-মুসলমানের কথাই বলিনি। আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান এবং আমার সন্তানেরা ভারতীয়। ওরা যখন স্কুলে গেল তখন ফর্ম ফিলআপের সময় লিখতে হয়েছিল ধর্ম কী। আমার মেয়ে যখন ছোট ছিল ও আমাকে একবার জিজ্ঞেস করেছিল, পাপা আমাদের ধর্ম কী? আমি লিখে দিয়েছিলাম ভারতী। কোনো ধর্ম নেই। হওয়া উচিতও নয়।

শাহরুখ খান যে ধর্ম মানেন না, তার উদাহরণ বিভিন্ন সময়েই পাওয়া গিয়েছে। তার বাংলো মান্নতে ঈদের পাশাপাশি দিওয়ালি-গণেশ পূজা-ক্রিসমাসের মতো নানা ধর্মের অনুষ্ঠানও হয়।

নিজের ধর্ম নিয়ে তিনি কী ভাবেন, সেকথাও শেয়ার করেছেন বলিউডের বাদশা। তিনি বলেছেন, আমি ইসলামী। তবে ৫ বার নামাজ পড়ার মতো ধার্মিক আমি নই। আমি মনে করি ইসলাম অসাধারণ একটা ধর্ম। এর নিয়ম খুব সুন্দর।

কাজের ক্ষেত্রে বলিউড বাদশাকে শেষবার দেখা গিয়েছিল ইমতিয়াজ আলির ‘জব হ্যারি মেট সেজল’ এবং এর পর আনন্দ এল রাইয়ের ‘জিরো’তে অভিনয় করেছিলেন শাহরুখ। এর পর বহুদিন কোনো ছবি করেননি তিনি।

আগামীনিউজ/এনএ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে