Dr. Neem on Daraz
Victory Day

সিনেমা পাড়ায় নতুন ভিলেনের আবির্ভাব


আগামী নিউজ | বিনোদন প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২০, ১২:৩৪ পিএম
সিনেমা পাড়ায় নতুন ভিলেনের আবির্ভাব

ঢাকা: সিনেমা মানেই একটি গল্প। যেখানে নায়ক যেমন থাকতে হয় ঠিক তেমনি নায়কের বিপরীতে থাকতে হয় ভিলেন কে। নায়ক ছাড়া শুধু ভিলেন দিয়ে যেমন সিনেমা বানিয়ে কোন লাভ নেই, তেমনি ভিলেন ছাড়া শুধু নায়ক দিয়ে বানানো সিনেমারও কোন মূল্য নেই। একটি মুভিতে নায়ক ও ভিলেন দুজন দুজনের পরিপুরক। নায়ক ও ভিলেন এর ধুন্ধুমার এ্যাকশন বা সংলাপ অথবা ভালো ও মন্দের যে লড়াই সেটাই দর্শকদের আকর্ষণ করে।

একটা সময় ছিলো যখন কোন সিনেমা মুক্তি পেলেই বাজারের সিনামা হল গুলোতে উৎসবের আমেজ সৃষ্টি হতো। উপচে পরা ভিড় করে পরিবার,আত্মীয়-স্বজন কিংবা বন্ধু বান্ধব নিয়ে সিনেমা হলে যেতাম আমরা। প্রিয় অভিনেতার ডায়লগ গুলো মুখস্থ থাকতো অনেকেরই। কিন্তু সময় বদলেছে। পাল্টে গেছে দর্শকদের চাহিদা ও রুচি। আর প্রযুক্তির ছোঁয়ায় সারা বিশ্বের সংস্কৃতি এখন মানুষের হাতের  মুঠোয় চলে এসেছে। এখনকার দর্শক আর সেই গৎবাঁধা গল্প আর অভিনয় দেখতে চায় না। হলিউড, বলিউড বা ভারতের দক্ষিণা সিনেমাগুলো বদলে দিয়েছে দর্শকদের দৃষ্টিভঙ্গি। জমজমাট সব গল্পে সুপারস্টার সব নায়কদের বিপরীতে স্টাইলিশ সব ভিলেন। এক একটি ভিলেন যেন নায়কদের চেয়ে কম জান না। দেখতে হিরো, কিন্তু ভিলেন! পুরোপুরি ১০০ তে ১০০। জমে যায় সিনেমা, হয় ব্যবসা সফল।

আমাদের ঢালিউডেও তাই শুরু হয়েছে পরিবর্তনের ছোঁয়া। মেধাবী কিছু সিনেমা কারিগর দায়িত্ব তুলে নিয়েছেন কাঁধে। মাঝেমাঝেই বের করে আনছেন নতুন কিছু মুখ। যারা নিজের মেধা দিয়ে জায়গা করে নিচ্ছেন বড় পর্দার ক্যানভাসে। অনেকে আবার আলো ছড়িয়ে হারিয়েও যাচ্ছে। তেমনই এবার আমাদের সিনেমা পাড়ায় নতুন এক ভিলেন এসেছে। নাম তার ফারহান খান রিও। পুরো স্টাইলিশ লুকিং এর পাশাপাশি একজন দক্ষ অভিনেতা এই আগামীর তারকা। টানা ৮ বছর করেছেন মডেলিং। হেঁটেছেন র‍্যাম্পে। কিংবদন্তি কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ এর বলতে পারিনি গানে মডেল করে মিডিয়া পাড়ায় বেশ প্রশংসা কুড়ান, পান ব্যাপক পরিচিতি। এভাবেই হঠাৎ তিনি নজরে আসেন ক্রিয়েটিভ চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন এর। সুযোগ পেয়ে যান অনন্য মামুন পরিচালিত নতুন মুভি 'সাইকো' তে।

পাশাপাশি অভিনয় করছেন সৈকত নাসির পরিচালিত 'আকবর' মুভিতে। তবে বড় পর্দায় সুযোগ পেয়েছেন এন্টি হিরো বা একজন ভিলেন হিসেবে। ইচ্ছে অনেকদূর যাওয়ার। নিয়মিত সিনেমার পাশাপাশি ওয়েবসিরিজ গুলোতেও অভিনয় করতে চান তরুন এই অভিনেতা। তার ধ্যানে জ্ঞানে এখন শুধু নিজের মেধা আর যোগ্যতা দিয়ে এগিয়ে যাওয়ার চিন্তা।

নিজের পথচলা নিয়ে তিনি বললেন, আমাদের ঢালিউডে যেমন নায়ক সংকট রয়েছে ঠিক তেমনি রয়েছে ভিলেন সংকট। আমি নায়ক না ভিলেন হলাম সেটা বড় কথা নয়, আমার মুখ্য উদ্দেশ্য হচ্ছে আমি একজন পরিপূর্ণ অভিনেতা হতে চাই। আমার অভিনয় দিয়েই আমি আমার জায়গা অর্জন করতে চাই। সকলের দোয়া থাকলে আমি পারবো ইনশাআল্লাহ।

আগামীনিউজ/বিআর/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে