Dr. Neem on Daraz
Victory Day

১৬০ বুদ্ধি প্রতিবন্ধী শিশুর মুখে হাসি ফোঁটোলেন সঙ্গীতশিল্পী সালমা


আগামী নিউজ | বাবুল হৃদয় প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ০৯:৪২ এএম
১৬০ বুদ্ধি প্রতিবন্ধী শিশুর মুখে হাসি ফোঁটোলেন সঙ্গীতশিল্পী সালমা

বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করছেন সঙ্গীতশিল্পী সালমা

ঢাকা: শিরাজগঞ্জে ১৬০ জন বুদ্ধি প্রতিবন্ধী শিশুর মুখে হাসি ফোটোলেন জনপ্রিয়  সঙ্গীতশিল্পী সালমা। শনিবার (৭ ডিসেম্বর) সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে ১৬০ জন প্রতিবন্ধী ছাত্র ছাত্রীদের মাঝে খাদ্য সামগ্রী (বিরিয়ানি),স্কুল ব্যাগ ও খাতা কলম বিতরন করে সালমার ‘সাফিয়া ফাউন্ডেশন’। সেই সাথে সিরাজগঞ্জ -নাটোরের আদিবাসী সম্প্রদায়ের সংস্কৃতির গান পরিবেশন ও কোমলমতি প্রতিবন্ধী শিশুদের নানান রকমের সাংস্কৃতিক পরিবেশনা ছিলো উপভোগ করার মতো।
 
সাফিয়া ফাউন্ডেশন সভাপতি মৌসুমী আক্তার সালমা বলেন, ‘ফাউন্ডেশনের সামান্য প্রচেষ্টায় অসহায় প্রতিবন্ধী শিশুদের মুখে এতটা হাসি ফুটবে তা ভাবতে পারেনি। প্রতিবন্ধীরাও মানুষ, সমান ভাবে এগিয়ে চলতে তারাও সক্ষম হবে, যদি আমরা সাহায্যের হাত বাড়াই। আমাদের প্রত্যেকের সামান্য উদ্যোগই পারে অসহায় শিশুদের মুখে হাসি ফুটাতে। চলুন সবাই এগিয়ে যাই। শিক্ষার প্রসার ঘটুক,মনুষত্বের বিকাশ হোক, এবং শিক্ষাই হোক উন্নয়নের হাতিয়ার।’

 গত অক্টোবর থেকে শুরু করেন সালাম’র নিজ উদ্দেগে “সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট”র কার্যক্রম। প্রথম কার্যক্রম শুরু করেন সালমার স্বামী অ্যাডভোকেট সানা উল্লাহ নুরে সাগর গ্রামের বাড়ী ময়মনসিংহের হালুয়াঘাট এলাকার থেকে। হালুয়াঘাটে বড়দাস পাড়া এলাকার প্রাথমিক স্কুলে তিন শতাধিক শিশুকে শিক্ষা উপকরণ ও খাদ্যসামগ্রী দিয়ে প্রথম ঘোষনা দেন লালনকন্যা খ্যাত গায়িকা সালাম’।
 
এবার বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে দাড়ালেন “সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট” এর মাধ্যমে।  শনিবার  সকাল থেকে সন্ধা পর্যন্ত “সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট” এই কার্জক্রমে উপস্থিত ছিলেন সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট” এর সভাপতি মৌসুমী আক্তার সালমা (কন্ঠ শিল্পী), সাধারন সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ নুরে সাগরসহ অনেকে।

এদিকে সম্প্রতি নতুন একটি গানে কণ্ঠ দিয়েছেন এ লালন কন্যা। শিরোনাম ‘প্রেম রসে মজায়া’। গানটি লিখেছেন মাহমুদ মুরাদ(কাঙ্গাল মুরাদ)।আর সুর-সঙ্গীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। দীর্ঘদিন পর নতুন গানে কণ্ঠ দেয়া প্রসঙ্গে সালমা বলেন, ‘বিভিন্ন ব্যস্ততার কারণে নতুন গানে অনেকদিন কণ্ঠ দেয়া হয়নি। এখন কিছুটা স্বাচ্ছন্দ্যবোধ করছি। নতুন যে গানে কণ্ঠ দিয়েছি এর কথা চমৎকার। আমি আমার শ্রেষ্ঠ গায়কী দেয়ার চেষ্টা করেছি। আশা করছি, শ্রোতা-দর্শকের ভালো লাগবে।’ গানটির ভিডিও নির্মাণ করে শিগগিরই ‘কাঙ্গাল মুরাদ মিউজিক স্টেশন’ এর ইউটিউব চ্যানেল প্রকাশ করা হবে বলে সালমা জানিয়েছেন। এছাড়া আরও কয়েকটি নতুন গান নিয়ে কাজ করছেন বলেও জানিয়েছেন তিনি।

আগামীনিউজ/বিআর
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে