Dr. Neem on Daraz
Victory Day

এগারো বছর পর চিত্রজগতে সরব হচ্ছেন রোজিনা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৪, ২০২০, ০১:০০ পিএম
এগারো বছর পর চিত্রজগতে সরব হচ্ছেন রোজিনা

সংগ্রহীত

বাংলা ছবির একসময়ের জনপ্রিয় নায়িকা রোজিনা। সাবিনা ইয়াসমীন ও সদ্যপ্রয়াত এন্ড্রু কিশোরের কণ্ঠে ‘তুমি আমার কত চেনা’ গানটিতে ঠোঁট মিলিয়ে ছিলেন। সাড়ে ১১ বছর যুক্তরাজ্যে প্রবাসী জীবন কাটিয়ে দেশে ফিরেছেন। চলচ্চিত্রে আবার দেখা যাবে তাঁকে। এবার কেবল ক্যামেরার সামনে নয়, পেছনেও কাজ করবেন তিনি।

নিজে পরিচালনা করবেন ‘ফিরে দেখা’ নামে একটি ঐতিহাসিক গল্পের সিনেমা।

২০১৯-২০ অর্থবছরে চলচ্চিত্রের জন্য অনুদান পেয়েছেন রোজিনা। গল্পটি তাঁর নিজের। গত শুক্রবার তিনি জানান, মুক্তিযুদ্ধকালীন সত্যিকারের একটি গল্প অবলম্বনে ছবির চিত্রনাট্য তৈরি যাচ্ছে। ১৯৭১ সালে তাঁর নানাবাড়ি গোয়ালন্দে একটি পরিবারের ঘটনার ওপর ভিত্তি করে ছবিটি। রোজিনা বলেন, ‘গল্পের প্রয়োজনে ছবির কাজ গোয়ালন্দে করতে হবে। দৃশ্যায়নে তখনকার আবহ ফুটিয়ে তুলতে হবে। যদিও সেসব জায়গায় এখন আধুনিকতার ছোঁয়া লেগেছে। তারপরও কিছু জায়গা এখনো তখনকার সময়ের স্মৃতিচিহ্ন বয়ে বেড়াচ্ছে।’

নিজের পরিচালনার ছবিতে অভিনয় করবেন রোজিনা। ‘ফিরে দেখা’ ছবিতে রোজিনা অভিনয় করবেন একজন বীরাঙ্গনার ভূমিকায়। দীর্ঘ অভিনয়জীবনে এ রকম চরিত্রে তাঁর আগে আর কাজ করা হয়নি। তিনি বলেন, ‘যেহেতু গল্পটা আমার নিজের, তাই চরিত্রটিকে আমি খুব ভালোভাবেই আত্মস্থ করতে পারব।  তার বিপরীতে ইলিয়াস কাঞ্চনকে দেখা যেতে পারে। ইলিয়াস কাঞ্চনকে  অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছে।

সাত–আট বছর আগে গোয়ালন্দের একজন বীরাঙ্গনার সঙ্গে কথা হয় রোজিনার। সেখান থেকেই ছবির গল্পটিকে তুলে নেওয়া। গল্পে যোগ হবে রোজিনার শৈশবের স্মৃতি। এভাবেই তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য। অভিনয়শিল্পী হিসেবে ছবিটি পরিচালনাও করবেন তিনি। 

তাঁর দাবি, এ ছবি বানাতে খরচ হবে কোটি টাকার বেশি। আর অনুদান পাচ্ছেন ৫০ লাখ টাকা। এ টাকায় ছবিটা যদি ঠিকঠাক করতে না পারেন, তাহলে আত্মসমর্পণ করবেন তিনি। কারণ, তিনি ভালোভাবে ছবিটি বানাতে চান।

তিনি আরও বলেন, গল্পের সঙ্গে কোনো আপস করব না। যদি পরিকল্পনামতো করতে না পারি, তাহলে সারেন্ডার করব।’ করোনার প্রকোপ কিছুটা কমলেই তিনি ছবির শুটিং শুরু করবেন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে