Dr. Neem on Daraz
Victory Day

 আজ দিতির জন্মদিন


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ৩১, ২০২০, ০৫:৩০ পিএম
 আজ দিতির জন্মদিন

 আজ প্রয়াত অভিনেত্রী দিতির জন্মদিন। তার মৃত্যুর পরও কেউ ভুলে নি তাকে। শোবিজ অঙ্গনের অনেকেই তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ভালোবাসায় স্মরণ করছেন প্রয়াত এ নায়িকাকে।

১৯৬৫ সালের ৩১ মার্চ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জন্মগ্রহণ করেন দিতি। পুরো নাম পারভীন সুলতানা দিতি। ছোটবেলা থেকেই গান ও অভিনয়ের প্রতি দিতির ছিলো দুনির্বার আকর্ষণ। সেজন্য নিয়মিত গানের চর্চা করতেন। গান গেয়ে জাতীয় পর্যায়ের পুরস্কারও লাভ করেছিলেন। এর সুবাদে তিনি বিটিভিতে গান করার সুযোগ পান।

বিটিভিতে গান করার সুবাদে অভিনেতা আল মনসুরের নজরে আসেন। তিনিই দিতিকে নাটকে অভিনয়ের কথা বলেন এবং ‘লাইলি মজনু’ নাটকে অভিনয়ের সুযোগ করে দেন। এই নাটকে দিতির অভিনয় দারুণ প্রশংসিত হয়। কিন্তু তার পরিবার অভিনয়ে বাধা দেয়।

কিন্তু মনের ভেতর থেকে অভিনয়ের প্রতি একটা ভালো লাগা তৈরি হয় দিতির। কিছু দিন পরেই তিনি ‘ইমিটেশন’ নামক নাটকে অভিনয় করেন।

তারপর ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার মাধ্যমে সিনেমায় আসেন দিতি। তার অভিনীত প্রথম সিনেমা উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পায়নি। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি ছিলো ‘আমিই ওস্তাদ’।

দীর্ঘ ৩১ বছরের ক্যারিয়ারে দিতি অভিনয় করেছেন দুই শতাধিক ছবিতে। এর মধ্যে ‘স্বামী স্ত্রী’, ‘আপন ঘর’, লেডি ইন্সপেক্টর’, ‘খুনের বদলা’, ‘দূর্জয়’, ‘শেষ উপহার’ ‘কালিয়া’, ‘চার সতীনের ঘর’, ‘মাটির ঠিকানা’, ‘হৃদয় ভাঙা ঢেউ’, ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’, ‘জোনাকির আলো’ ইত্যাদি উল্লেখযোগ্য। দিতি ১৯৮৭ সালে বিখ্যাত পরিচালক সুভাষ দত্তের ‘স্বামী স্ত্রী’ ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন।

ব্যক্তিগত জীবনে দিতি প্রথম বিয়ে করেছিলেন অভিনেতা সোহেল চৌধুরীকে। সেই সংসার ভেঙে যাওয়ার পর চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে বিয়ে করেন। এই সংসারটিও টেকেনি। শেষ বয়সে দিতি একাই ছিলেন। তবে তার প্রথম সংসারের একটি মেয়ে রয়েছে। তার নাম লামিয়া চৌধুরী।

আগামী নিউজ/বিআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে