Dr. Neem on Daraz
Victory Day

করোনা প্রতিরোধের ডাক দিলেন মমতাজ


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ৩১, ২০২০, ০৫:০১ পিএম
করোনা প্রতিরোধের ডাক দিলেন মমতাজ

 

করোনাভাইরাস প্রতিরোধের ডাক দিলেন শিল্পী ও সংসদ সদস্য মমতাজ। সোমবার ব্র্যাক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ‘প্রিয় দেশবাসী/আমি আপনাদের সবার প্রিয় শিল্পী মমতাজ বলছি/দেশে ফেরত বন্ধু যখন/চৌদ্দ দিন বাইরে না গিয়া/সবার ভালোর কথা ভাইবা একলা রয়/ঘরে একলা রয়/মনটা ভইরা যায়/ও মনটা ভইরা যায়।’

শিল্পী মমতাজের কণ্ঠে এভাবেই ভেসে আসে নভেল করোনাভাইরাস প্রতিরোধের ডাক। করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্যসম্মতভাবে হাত ধোয়া এবং নিঃশ্বাস-প্রশ্বাস ও হাঁচি-কাশি দেওয়ার নিয়মগুলো সুরে সুরে তুলে ধরেছেন এ গানে। ব্র্যাকের উদ্যোগের সঙ্গে একাত্ম হয়ে পল্লী সঙ্গীতের রানী রূপে খ্যাত এই শিল্পী যোগ দিয়েছেন সুর ও কথার গাঁথুনিতে গণমানুষকে সচেতন করে তোলার কাজে। গানটি আজ মঙ্গলবার উন্মুক্ত করা হবে।

করোনাভাইরাস প্রতিরোধে গানটির কথাগুলো বসানো হয়েছে মমতাজের ইতিমধ্যে বহুলপ্রচারিত ও অত্যন্ত জনপ্রিয় ‘বুকটা ফাইট্যা যায়’ শীর্ষক গানটির সুরের ওপর। ব্র্যাকের কর্মকর্তারা আশা করছেন গানটি মূল গানের মতোই জনমনে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হবে এবং করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মানুষের মধ্যে সঠিক আচরণগুলো গড়ে তুলতে সহায়ক হবে।

কোভিড-১৯ মোকাবিলায় ব্র্যাক পরিচালিত ব্যাপক জনসচেতনতামূলক প্রচারণা কার্যক্রমে ইতিমধ্যে যুক্ত হয়েছেন প্রখ্যাত শিল্পী কুদ্দুস বয়াতী। তার গাওয়া একটি গান উন্মুক্ত হওয়ার পরপরই সামাজিক ও গণযোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। পাশাপাশি গানটি দেশের সব এলাকায় শহর ও গ্রামের পাড়া-মহল্লায় মাইকে করে প্রচার করা হচ্ছে।

আগামী নিউজ/বিআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে