Dr. Neem on Daraz
Victory Day

জন্মদিনে কোয়ারেন্টাইনে কন্ঠশিল্পী আসিফ


আগামী নিউজ | বিনোদন প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৫, ২০২০, ১০:০৯ এএম
জন্মদিনে কোয়ারেন্টাইনে কন্ঠশিল্পী আসিফ

কন্ঠশিল্পী আসিফ আকবর

ঢাকা: সেই ও প্রিয়া ও প্রিয়া তুমি কোথায় খ্যাত কন্ঠশিল্পী আসিফ আকবরের জন্মদিন আজ। ১৯৭২ সালের এই দিনে জন্ম নেয়া এই শিল্পীর ৪৮ বছরে পা দিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এরই মধ্যে তার ভক্তরাও তাকে ভালোবাসায় সিক্ত করতে শুরু করেছেন।

বিশেষে এই দিনে কোয়ারেন্টাইনের মধ্যে জন্মদিন কাটাচ্ছেন প্রিয় এই গায়ক। আগামী নিউজ পরিবার থেকে আসিফকে শুভেচ্ছা। শুভ জন্মদিন।

এরই মধ্যে দেশের মানুষের করোনা থেকে সচেতন করতে ভিডিও বার্তা প্রকাশ করেছেন তিনি। সবাই ভয়ঙ্কর এই ভাইরাস থেকে বাঁচতে নিয়ম মেনে চলার পরামর্শ দিয়েছেন আসিফ।

গান পাগল আসিফ আকবরে জীবনের অনেক গল্পই জানেন তার ভক্তরা। ২০০১ সালে প্রথম অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’ প্রকাশ করেই রাতারাতি তারকা বনে যান আসিফ আকবর। তার এই অ্যালবামটি দেশের ইতিহাসে সর্বোচ্চ বিক্রিত অ্যালবাম বলে স্বীকৃত।

সে সময় সর্বত্রই মানুষের মুখে ফিরত আসিফের এ অ্যালবামের গান। বিশেষ করে জনপ্রিয়তা পেয়েছিলো ‘ও প্রিয়া তুমি কোথায়’, ‘চোখেরই জলে লেখা’, ‘ক্ষমা করে দিও আমাকে’, ‘জ্বালা জ্বালা এই অন্তরে’ শিরোনামের গানগুলো। এখনো মানুষের মুখে মুখে ফেরে সেসব গান।

এই অ্যালবামের সাফল্যের পর আর পিছন ফিরে তাকাতে হয়নি আসিফ আকবরকে। একক, মিক্সড চলচ্চিত্র যেখানেই গান করেছেন আসিফ সেখানেই তার গান লুফে নিয়েছেন শ্রোতারা। কয়েক বছর থেকে সমান তালে গানের ভিডিও প্রকাশ করে যাচ্ছেন তিনি। মিউজিক ভিডিওতেও নানা চরিত্রে অভিনয় করে তাক লাগিয়েছেন আসিফ আকবর।

বাংলাদেশের ক্রিকেট নিয়ে গান গেয়েও নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন ক্রিকেট পাগল এই গায়ক। তার ‘বেশ বেশ বেশ-সাবাশ বাংলাদেশ’ গানটি জনপ্রিয়তার বিচারে বাংলাদেশ ক্রিকেটের অঘোষিত থিম সং-এ পরিণত হয়েছে। পৃথিবীর যে প্রান্তেই খেলা হোক, সেখানে বাংলােদেশিরা থাকলে আসিফের এই গানটি বাজতে শোনা যায়।

ক্যারিয়ারে অসংখ্য স্বীকৃতি তিনি অর্জন করেছেন। তারমধ্যে উল্লেখযোগ্য সেরা শিল্পী হিসেবে দুইবার জাতীয় চলচিত্র পুরষ্কার পেয়েছেন তিনি।

আসিফ আকবরের জন্ম কুমিল্লার এক সম্ভ্রান্ত পরিবারে। তার বাবার নাম আলী আকবর ও মা রোকেয়া আকবর। পাঁচ ভাই ও দুই বোনের মধ্যে তিনি ষষ্ঠ। ব্যক্তিগত জীবনে তিনি সালমা আসিফ মিতুকে বিবাহ করেন। তাদের রণ এবং রুদ্র নামে দুটি সন্তান রয়েছে। এই বছর ফেব্রুয়ারি মাসে লেখক হিসেবেও আত্মপ্রকাশ করেছেন আসিফ আকবর। অমর একুশে বইমেলায় প্রকাশ হয় তার প্রথম বই ‘পোটকরা টু ম্যান হাটন’।

আগামী নিউজ/বিআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে