Dr. Neem on Daraz
Victory Day

স্কুলে ভর্তি: লটারির তারিখ পরিবর্তন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২, ১২:৪৭ পিএম
স্কুলে ভর্তি: লটারির তারিখ পরিবর্তন

ফাইল ছবি

ঢাকাঃ দেশের সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির লটারির তারিখ পরিবর্তন করা হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী, আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এ লটারি। তবে বেসকারি স্কুলের লটারি আগের ঘোষণা অনুযায়ী আগামী ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। 

এর আগে ১০ ডিসেম্বর সরকারি স্কুলের লটারি অনুষ্ঠিত হওয়ার কথা জানিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। 

সোমবার (৫ ডিসেম্বর) মাউশির উপ-পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিনের সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। 

আদেশে বলা হয়, ২০২৩ শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির লটারি ১২ ডিসেম্বর বেলা ২টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (মহানগরী এবং জেলা সদর ও উপজেলা পর্যায়) ১৩ ডিসেম্বর বিকেল ৩টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।

আগে ২০২১ ও ২০২২ সালে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তি কার্যক্রম অনলাইন ও লটারির মাধ্যমে করা হয়। তারই ধারাবাহিকতায় সরকারি ও বেসরকারি (মহানগর, জেলা সদর ও উপজেলা সদর) মাধ্যমিক বিদ্যালয়ে ২০২৩ শিক্ষাবর্ষে ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন করার সিদ্ধান্ত নেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

উল্লেখ্য, ২০২৩ সালের অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয় ১৬ নভেম্বর, যা চলবে ৬ ডিসেম্বর পর্যন্ত। আবেদনের সময় ইতোমধ্যে বাড়ানোর ইঙ্গিত দিয়েছে মাউশি। সারাদেশে ২ হাজার ৯৬১টি বেসরকারি স্কুলে আসন রয়েছে ৯ লাখ ৪০ হাজার ৮৭৬টি। আর সরকারি ৪০৫টি স্কুলে আসন সংখ্যা ৮০ হাজার ৯১টি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে