Dr. Neem on Daraz
Victory Day

বুয়েটে ভর্তি আবেদন শুরু


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২১, ০১:৩১ পিএম
বুয়েটে ভর্তি আবেদন শুরু

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ভর্তির আবেদন প্রক্রিয়া। এ আবেদন অনলাইনের মাধ্যমে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত চলবে।

বুয়েটে এবার দুই ধাপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে পরীক্ষা হবে ৩১ মে ও ১ জুন। এর ভেতের থেকে মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের নাম ৫ জুন প্রকাশ করা হবে। এরপর যোগ্য প্রার্থীরা ১০ জুন মূল ভর্তি পরীক্ষায় নেবে। এর মধ্যে থেকেই বাছাই করে নেওয়া হবে শিক্ষার্থীদের।

এ বছর এইচএসসি পরীক্ষা না হওয়ার কারণেই পরীক্ষা পিদ্ধতিতে এই পরিবর্তন আনা হয়েছে। এজন্য আগে তাদের পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা নির্ণয় করা হবে, এরপর নেওয়া হবে মূল পরীক্ষা। প্রকৌশল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাচ্ছে, কোনো ভাবেই যেন যোগ্য শিক্ষার্থীরা ভর্তি যুদ্ধে বাদ না পড়ে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ক’ গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ) আবেদন, প্রাক্‌-নির্বাচনী ও মূল ভর্তি বাবদ ১ হাজার এবং ‘খ’ গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ ও স্থাপত্য বিভাগে) ১ হাজার ২০০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি দিয়ে এই প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদন করার নিয়ম ও ভর্তির নির্দেশিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://www.buet.ac.bd)–তে পাওয়া যাবে। ভর্তি পরীক্ষার সব কার্যক্রমের খবর বুয়েটের ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে