Dr. Neem on Daraz
Victory Day

পরীক্ষা চালুর দাবিতে রাবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি


আগামী নিউজ | মারজিয়া আকতার, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৩:২৫ পিএম
পরীক্ষা চালুর দাবিতে রাবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

আগামী নিউজ

রাজশাহীঃ স্থগিত হওয়া সকল পরীক্ষা পুনরায় চালুর দাবিতে অবস্থান কর্মসূচি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি, বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী তিনদিনের মধ্যে আটকে থাকা পরীক্ষাগুলো আবারও চালুর বিষয়ে সিদ্ধান্ত না নিলে, আগামী রবিবার থেকে তীব্র আন্দোলন গড়ে তুলবেন তাঁরা।
 
বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধন ও অবস্থান কর্মসূচিতে এই  দাবি জানান শিক্ষার্থীরা।
 
ভূতত্ব ও খনিবিদ্যা বিভাগের শিক্ষার্থী তমালিকা আগামী নিউজকে বলেন, 'আমাদের পরীক্ষা হওয়ার কথা ছিল ২০১৯ সালে। দুঃখজনক হলেও সত্য ২০২১ সালেও আমাদের সেই পরীক্ষা শেষ হয়নি। আটকে থাকা পরীক্ষার তারিখ দেওয়াতে আশার আলো দেখছিলাম, ঠিক তখনই থমকে গেলো সব। তিনি বলেন, আমাদের দুটি পরীক্ষা হয়েছে, বাকি ছিল আর একটা। পরীক্ষা শেষ না হওয়াতে এটি গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে।
 
গনিত বিভাগের শিক্ষার্থী শেখ সুমন আগামী নিউজকে বলেন, আমাদের হিসাব অনুযায়ী এখন তৃতীয় বর্ষে থাকার কথা। কিন্তু  এখনও আমরা প্রথম বর্ষেই রয়েছি। আমাদের হল খোলা নিয়ে কোনও দাবি নেই। আমরা মেসে থেকেই এতোদিন পরীক্ষা দিচ্ছিলাম, বাকিগুলোও দেবো। আমাদের দাবি আদায় না হলে পুনরায় আমরা আন্দোলনে যাবো। আগামী তিনদিনের মধ্যে আমাদের স্থগিত পরীক্ষাগুলো আবারও চলমান চাই।
 
এদিকে প্রায় ৩০ মিনিট আন্দোলনের পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি অবস্থান কর্মসূচিতে এসে শিক্ষার্থীদের চলমান পরীক্ষাগুলো আবারও চালুর বিষয়ে আশ্বস্ত করলে শিক্ষার্থীরা শনিবার পর্যন্ত আন্দোলন স্থগিত করেন। তবে তিনদিনের মধ্যে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা না হলে আগামী রবিবার ফের আন্দোলনে নামার ঘোষণা দেন শিক্ষার্থীরা।
 
প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান আগামী নিউজকে বলেন, শিক্ষার্থীদের পরীক্ষাগুলো চালু হয়ে বন্ধ হয়ে যাওয়া বিষয়টি অনেকটাই তাদের জন্য কষ্টের। পরীক্ষাগুলো পুনরায় চালু করার বিষয়ে সিদ্ধান্ত নিতে আমরা প্রক্টরিয়াল বডি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অনুরোধ করবো। শীঘ্রই আমরা এ বিষয়ে আলোচনায় বসবো।
 
এর আগে গত ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের সভায় বিভিন্ন বিভাগের সকল বর্ষের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে গত ২৩ তারিখে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার পর সব বিভাগের পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
 
আগামীনিউজ/এএস
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে