Dr. Neem on Daraz
Victory Day

৬ হাজার লেকচার মিলছে অনলাইনে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২০, ০৫:১৯ পিএম
৬ হাজার লেকচার মিলছে অনলাইনে

ছবি: সংগৃহীত

ঢাকাঃ কোভিড-১৯ মহামারী পরিস্থিতিতে দেশব্যাপী অনলাইন শিক্ষাকার্যক্রম চালু করতে শুরু থেকেই বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

শিক্ষার্থীরা যাতে ঘরে বসে পড়াশোনায় মনোযোগী হতে পারেন, সে জন্য ইতোমধ্যে ৩১টি ডিসিপ্লিনে ছয় হাজার লেকচার অনলাইনে আপলোড করা হয়েছে।

শিক্ষার্থীরা www.youtube.com/nuedutube এ ওয়েবসাইট লগইন করলে এই লেকচারগুলো পাবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি আরও জানান, পর্যায়ক্রমে আরও সাড়ে ১১ হাজার লেকচার আপলোড করা হবে। গত ২৭ আগস্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষাকার্যক্রম উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

করোনা মহামারী পরিস্থিতির শুরু থেকেই জাতীয় বিশ্ববিদ্যালয় অনলাইন শিক্ষাকার্যক্রম চালুর জন্য কলেজগুলোকে বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছে। তবে প্রাতিষ্ঠানিক ও সুসংগঠিতভাবে অনলাইন শিক্ষাকার্যক্রম চালুর জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।

এই কার্যক্রমের আওতায় অনলাইনে ১৪৫৮ শিক্ষকের ১৪৫৮টি কোর্সে ১৭ হাজার ৫০০টি ভিডিও ক্লাস অপলোড করা হবে। একজন শিক্ষার্থী প্রত্যন্ত অঞ্চল থেকে খুব সহজে ক্লাস লেকচারের এই ভিডিও দেখতে পাবেন।

আগামীনিউজ/প্রভাত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে