Dr. Neem on Daraz
Victory Day

অনলাইনে হচ্ছে না ঢাবির ভর্তি পরীক্ষা


আগামী নিউজ প্রকাশিত: অক্টোবর ২০, ২০২০, ০৩:০৭ পিএম
অনলাইনে হচ্ছে না ঢাবির ভর্তি পরীক্ষা

ছবি: সংগৃহীত

ঢাকাঃ অনলাইনে নয়, কেন্দ্রে উপস্থিত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে শিক্ষার্থীদের। পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে আগামী জানুয়ারি-ফেব্রুয়ারির দিকে।

মঙ্গলবার সকালে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল। 

অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল বলেন, আমরা অনলাইনে পরীক্ষা নিচ্ছি না। শিক্ষার্থীদের কেন্দ্রে উপস্থিত হয়ে পরীক্ষা দিতে হবে। সেক্ষেত্রে করোনা পরিস্থিতির উন্নতি না হলে বিভাগীয় শহরের বিশ্ববিদ্যালয়গুলো কিংবা বড় কলেজগুলোতে পরীক্ষা নেব। এইচএসসির রেজাল্টের পর পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে। তবে জানুয়ারি অথবা ফেব্রুয়ারিতে পরীক্ষা হওয়ার সম্ভাবনা বেশি।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আগে ২০০ নম্বরের ভর্তি পরীক্ষা হত। সেটা কমিয়ে এবার পরীক্ষা নেওয়া হবে ১০০ নম্বরে। মোট ১০০ নম্বরের মধ্যে ২০ নম্বর থাকবে এসএসসি ও এইচএসসির ফলাফলের উপর। বাকি ৮০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে। এর মধ্যে ৩০ নম্বরের এমসিকিউ এবং ৫০ নম্বর লিখিত। 

তিনি আরও বলেন, এখন ডিনস কমিটির এই সিদ্ধান্ত একাডেমিক কাউন্সিলে যাবে। সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

আগামীনিউজ/আশা

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে