Dr. Neem on Daraz
Victory Day
প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী

পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে প্রতিমন্ত্রী


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০৩:০৪ পিএম
পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন আজ প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরুর দিন রাজধানীর বেইলি রোডে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। এসময় প্রাথমিক ও গণশিক্ষা সচিব মোঃ আকরাম -আল-হোসেন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. এএফএম মনজুর কাদির উপস্থিত ছিলেন। 

   

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী ও সচিব  সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। 
   
প্রতিমন্ত্রী বলেন,সারাদেশে পরীক্ষা সুষ্ঠু, স্বচ্ছ ও স্বতঃস্ফূর্তভাবে অনুষ্ঠিত হচ্ছে।তিনি আরো বলেন,মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ সহ মাঠ পর্যায়ের কর্মকর্তারা
 সারাদেশে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করছেন। তাদের মাধ্যমে  প্রতিটি মুহূর্তে পরীক্ষার খোঁজখবর নেওয়া হচ্ছে। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন,সারাদেশে কোথাও কোন প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবর পাওয়া  যায়নি।  তবে গুজবের বিরুদ্ধে কঠোর নজরদারি রাখা হচ্ছে।তিনি আরো  বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে গুজবের  বিরুদ্ধে সতর্ক ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে। 
 
প্রতিমন্ত্রী ও সচিব পরে মতিঝিলে আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। 

উল্লেখ্য, সারাদেশে মোট ৭ হাজার ৪৭০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে ।এর মধ্যে দেশের বাহিরে রয়েছে ৮ টি দেশে ১২টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
   এবছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ২৫ লাখ ৫৩ হাজার, ২৬৭ জন ছাত্র-ছাত্রী অংশ নিবে,এর মধ্যে ছাত্র সংখ্যা ১১লাখ ৮১ হাজার ৩০০ জন ও ছাত্রী সংখ্যা ১৩ লাখ ৭১ হাজার ৯৬৭ জন। ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩ লাখ ৫০ হাজার ৩৭১ জন পরীক্ষার্থী অংশ নিবে যার মধ্যে ছাত্র সংখ্যা ১ লাখ ৮৭ হাজার ৮২ এবং ছাত্রী সংখ্যা ১লাখ ৬৩ হাজার ২৮৯ জন।
      

আগামী নিউজ /এসআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে