Dr. Neem on Daraz
Victory Day
অনলাইনে

পরীক্ষা ও শিক্ষার্থী ভর্তির কার্যক্রম বন্ধ রাখতে ইউজিসি‍‍`র আহ্বান


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ৬, ২০২০, ০৩:৫৩ পিএম
পরীক্ষা ও শিক্ষার্থী ভর্তির কার্যক্রম বন্ধ রাখতে ইউজিসি‍‍`র আহ্বান

ঢাকা: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে, কিছু কিছু  প্রাইভেট বিশ্ববিদ্যালয় ইউজিসি'র পরামর্শ অমান্য করে অনলাইনে পরীক্ষা গ্রহণ ও মূল্যায়ন কার্যক্রম পরিচালনা করছে। এমনকি দেশের এই সংকটময় মুহূর্তে কিছু কিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় সামার সেমিস্টারে ভর্তি কার্যক্রম শুরুর সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ ধরণের কার্যক্রম কোনভাবেই গ্রহণযোগ্য নয়। 
 
সোমবার ৬ এপ্রিল ইউজিসির জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগ, পরিচালক, ড. শামসুল আরেফিন এতথ্য নিশ্চিত করেছেন। 

তিনি আরো জানান,  সেমিস্টার ফাইনাল ছাড়া গ্ৰেড প্রদান, মূল্যায়ন এবং কোনো ধরণের পরীক্ষা ছাড়াই স্নাতক প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নিয়েছে কিছু প্রাইভেট বিশ্ববিদ্যালয় যা বিধি সম্মত নয়। ইউজিসির সাম্প্রতিক অফিস আদেশে এ ধরনের কার্যকলাপের কথা কোথাও উল্লেখ করা হয়নি। 

গুটিকয়েক বিশ্ববিদ্যালয়ের এ ধরনের কার্যক্রম পরিচালনা অত্যন্ত দুঃখজনক। এসকল বিশ্ববিদ্যালয়কে অনতিবিলম্বে এ ধরনের কার্যক্রম বন্ধ রাখার আহ্বান জানানো হয়েছে।

এছাড়া, দেশব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলা এবং ব্যাপক বিস্তার রোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির মেয়াদ আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি  করেছে।

নভেল করোনাভাইরাস মোকাবেলায় বিশ্বস্বাস্থ্যসংস্থা ও সরকারের নির্দেশনা মেনে চলার জন্য উচ্চশিক্ষা পরিবারের সকলকে অনুরোধ জানানো হলো । 


আগামী নিউজ/তরিকুল/নাঈম


 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে