Dr. Neem on Daraz
Victory Day

২০,১৭০ প্রাথমিক বিদ্যালয়ের সৌন্দর্য বর্ধনের কাজ শেষ হচ্ছে জুনে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৯, ২০২০, ০৪:১৯ পিএম
২০,১৭০ প্রাথমিক বিদ্যালয়ের সৌন্দর্য বর্ধনের কাজ শেষ হচ্ছে জুনে

ঢাকা : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের আগ্রহের পাশাপাশি উপস্থিতি বাড়াতে সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। যা চলিত বছরের জুনে শেষ হবে বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরে মহাপরিচালক মো. ফসিউল্লাহ। 

প্রাথমিকের মহাপরিচালক বলেন, ২০ হাজার ১৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সৌন্দর্য বধর্নে প্রতিটির জন্য ৪০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। আশা করছি আগামী ৩০ জুনের মধ্যে কাজ শেষ হবে। 
 
শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, দেশের চার রাজশাহী, খুলনা, সিলেট ও রংপুরে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির(পিইডিপি-৪) আওতায় সরকারি প্রাথমিক বিদ্যালয়েএ কাজ করানো হচ্ছে। ৪০ হাজার করে টাকা দিয়ে বিদ্যালয়ের দরজা জানালার ফিটিংস, কাঁচ, হাতল, লক, ফ্যানের সুইচ, রেগুলেটর, লাইট, বোর্ড মেরামত ও পুনঃস্থাপন করা যাবে। সাইড ওয়ালের টাইলস মেরামত, ড্রেন পরিস্কার, বৃষ্টির পানি নির্গমণ পাইপ মেরামত ও স্থাপন করা যাবে।  ভবনের দেয়াল, মেঝে, ছাদে বা ভবনের গায়ে জন্ম নেওয়া যেকোনও গাছ অপসারণ করতে হবে। 

আগামীনিউজ/তরিকুল/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে