Dr. Neem on Daraz
Victory Day

ব্যাংক খোলা থাকবে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১৭, ২০২১, ০৩:১৩ পিএম
ব্যাংক খোলা থাকবে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত

ডেস্ক রিপোর্টঃ  করোনার সংক্রমণ রোধে দেশজুড়ে চলমান বিধিনিষেধের মেয়াদ বেড়েছে ১৫ জুলাই পর্যন্ত। বুধবার (১৬ জুন) এক প্রজ্ঞাপনে এ তথ্য জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।
 
বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে খোলা থাকবে আর্থিক প্রতিষ্ঠানগুলো। স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার (১৭ জুন) থেকে ১৫ জুলাই পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ছাড়া আর্থিক প্রতিষ্ঠানগুলো বিকাল সাড়ে ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে। বুধবার (১৬ জুন) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘গ্রাহকের হিসাবের মেয়াদপূর্তিতে স্থায়ী আমানত নগদায়ন, ঋণের কিস্তি জমা-গ্রহণ ইত্যাদি জরুরি সেবা প্রদানের লক্ষ্যে ১৭ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত আর্থিক প্রতিষ্ঠানগুলোর ঢাকায় একটি শাখা ও ঢাকার বাইরে প্রতি জেলায় সর্বোচ্চ একটি শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগগুলো সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে। এতে  বলা হয়, জরুরি সেবা প্রদান নিরবচ্ছিন্ন রাখতে প্রয়োজনীয় জনবলের বিন্যাস ও উপস্থিতির বিষয়টি প্রতিষ্ঠানগুলো নিজেরাই ঠিক করবে।
 
লেনদেন পরবর্তী আনুষ্ঠানিক অন্যান্য কাজের জন্য বিকাল ৫টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। বিধি-নিষেধের মধ্যে এতদিন ব্যাংকগুলোতে তিনটা পর্যন্ত লেনদেন চলছিল। ব্যাংকে লেনদেনের সময় আরো আধা ঘণ্টা বাড়ানো হয়েছে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে