Dr. Neem on Daraz
Victory Day

চার দফা বাড়ার পর কমল স্বর্ণের দাম


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ১০:০৪ পিএম
চার দফা বাড়ার পর কমল স্বর্ণের দাম

ঢাকাঃ চার দফা বাড়ার পর দেশের বাজারে স্বর্ণের দাম কমা‌নোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভা‌লো মা‌নের স্বর্ণের দাম ভরিতে দুই হাজার ২৭৫ টাকা কমানো হয়েছে। এর ফলে ২২ ক্যারেটের প্রতি ভ‌রি স্বর্ণ কিনতে গুনতে হবে ৮২ হাজার ৫৬ টাকা। নতুন দর বৃহস্প‌তিবার (১৮ আগস্ট) থেকে কার্যকর হবে।

বুধবার (১৭ আগস্ট) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন দর অনুযায়ী, ২১ ক্যারেটের সোনার দাম ভরিতে ২ হাজার ১৫৮ টাকা ক‌মি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৩২৪ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরিতে ক‌মে‌ছে ১ হাজার ৮৬৭ টাকা যা এখন বিক্রি হবে ৬৭ হাজার ১২৬ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ১ হাজার ৬৯২ টাকা ক‌মি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৫৫ হাজার ২৮৭ টাকা করা হয়েছে।

তবে রুপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

সম্প্রতি কয়েক দফায় স্বর্ণের দাম বাড়ায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এর মধ্যে গত ২৬ জুলাই এক দফায় স্বর্ণের দাম বাড়ানো হয়। যা কার্যকর হয় পরদিন ২৭ জুলাই থেকে।

একদিনের ব্যবধানে ২৮ জুলাই নতুন করে দাম বাড়ানো হয়। যা ২৯ জুলাই থেকে কার্যকর হয়।

গত ৩ আগস্ট আরেক দফায় স্বর্ণের দাম বাড়ানো হয়। পরদিন ৪ আগস্ট থেকে সেই দর কার্যকর হয়। এরপর গত ৬ আগস্ট সর্বশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল। সেদিন ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ধরা হয়েছিল ৮৪ হাজার ৩৩১ টাকা।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে