Dr. Neem on Daraz
Victory Day

রাজধানীতে পেঁয়াজের ঝাঁজ কমতে শুরু করেছে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৪:৫৮ পিএম
রাজধানীতে পেঁয়াজের ঝাঁজ কমতে শুরু করেছে

রাজধানীর বাজারগুলোতে নতুন পেঁয়াজ আসায় ্এর ঝাঁজ কমতে শুরু করেছে। সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কমে অর্ধেকে নেমে এসেছে।  পেয়াঁজের পাশাপাশি স্বস্তি আসতে শুরু করেছে বেশকিছু সবজির দামেও।

শুক্রবার (১৩ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজার, যাত্রাবাড়ি, মহাখালি, রামপুরাসহ বিভিন্ন বাজার ঘুরে এমন তথ্য পাওয়া যায়।

পেঁয়াজ প্রতি কেজি ১২০টাকা এবং পাতা পেঁয়াজের কেজি ৬০-৭০ টাকায় বিক্রি হচ্ছে।  শুক্রাবাদ, ফার্মগেট, মিরপুর, মোহম্মদপুর, কৃষি মার্কেটসহ রাজধানীর বিভিন্ন এলাকার খুচরা বাজারে কম দামে পেঁয়াজ কিনছে ক্রেতারা।

শীতের সবজি দাম অনেকটাই কমে এসেছে পাইকারী বাজারে। লাউ বিক্রি হচ্ছে ১৫-২০ টাকা এবং খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকায়। শিম পাল্লা ১৫০ টাকা এবং খুচরা ২৫-৩০ টাকায়।  দেশী টমেটো কাঁচা পাল্লা ১৬০ টাকা এবং খুচরা ৩০-৪০ টাকায়। দেশি আলু ৩০ টাকায়। মাঝারি ফুলকপি জোড়া ৫০ টাকা, বাঁধাকপি ৩৫ টাকা,  পেঁপে ২৫ টাকা, পটল ৪০ টাকা, মুলা পাইকারী ১০টাকা কেজি খুচরা বিক্রি হচ্ছে ৩০ টাকায়। বেগুণ প্রতি কেজি  ৪০-৫০ টাকা, মুলাশাক ৩ আটি ১৫-২০ টাকা, লালশাক অর্থাৎ সব ধরণের শাক তিন আটি ২০-২৫ টাকা, লাউশাক ৩০ টাকা আর মেথিশাক ২৫ টাকা আটি  বিক্রি হচ্ছে রাজধানীতে।

কারওয়ান বাজারের সবজি ব্যবসায়ীরা জানান, বর্তমানে সবজি আসছে যশোর আর সাভার থেকে। কিছু সবজি আসছে টাঙ্গাইলের মধুপুর , ময়মনসিংহের মুক্তাগাছা, গফরগাঁ থেকে । তবে সারাদেশ থেকে আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যে আসা শুরু হলেই শাক-সবজির দাম অনেকাংশেই কমে আসবে বলে  আশা করছেন বিক্রেতারা।

আগামী নিউজ/এমএন/এআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে