Dr. Neem on Daraz
Victory Day

লেনদেনের শীর্ষে বস্ত্র খাত


আগামী নিউজ | অর্থনীতি ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ১২:১৬ পিএম
লেনদেনের শীর্ষে বস্ত্র খাত

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সপ্তাহের শেষ দিনে লেনদেনের শীর্ষে অবস্থান করছে বস্ত্র খাত। দ্বিতীয় স্থানে ছিল ফার্মাসিউটিক্যালস ও বীমা খাত। ডিএসইর লেনদেন পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ডিএসইতে মোট লেনদেনে বস্ত খাতের দখলে রয়েছে ১৫ শতাংশ। খাতটির লেনদেন হয়েছে ৪১ কোটি ৮৮ লাখ টাকা। এরপরই ফার্মাসিউটিক্যালস ও বীমা খাতের অবস্থান। ডিএসইর লেনদেনে খাত দুটির অংশগ্রহণ ১৩ শতাংশ করে। ফার্মাসিউটিক্যালস খাতে লেনদেন হয়েছে ৩৬ কোটি ৭১ লাখ টাকা এবং বীমা খাতে ৩৬ কোটি ৫০ লাখ টাকা। লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ব্যাংক খাত। ডিএসইর লেনদেনে খাতটির অংশগ্রহণ ১০ শতাংশ। খাতটির লেনদেন হয়েছে ২৭ কোটি ৪০ লাখ টাকা। এদিকে ডিএসইর লেনদেনে প্রকৌশলী খাতের অংশগ্রহণ ৯ শতাংশ। এ খাতের লেনদেন হয়েছে ২৫ কোটি ৯৬ লাখ টাকা।

এছাড়া জ্বালানি এবং বিদ্যুৎ খাতের অংশগ্রহণ ৬ শতাংশ। বিবিধ ও খাদ্য এবং আনুষঙ্গিক খাতের প্রত্যেকের ৫ শতাংশ করে। আইটি ও মিউচুয়াল ফান্ড খাতের প্রত্যেকের ৪ শতাংশ করে, ট্যানারি ও আর্থিক খাতের প্রত্যেকের ৩ শতাংশ করে, সিমেন্ট, সিরামিক, পেপার এবং প্রিন্টিং ও টেলিকমিউনিকেশন খাতের প্রত্যেকের ২ শতাংশ করে এবং জুট ও ভ্রমণ এবং অবকাশ খাতের প্রত্যেকের ১ শতাংশ করে লেনদেন হয়েছে।

আগামী ‍নিউজ/এসএম/এনএনআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে