Dr. Neem on Daraz
Victory Day

এবার অনলাইনে কোরবানির গরু কিনবেন বাণিজ্যমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক ‌ প্রকাশিত: জুলাই ১১, ২০২০, ০৪:১২ পিএম
এবার অনলাইনে কোরবানির গরু কিনবেন বাণিজ্যমন্ত্রী

সংগৃহীত ছবি

ঢাকা: কোরবানির পশু বিক্রির অনলাইন প্লাটফর্ম ‘ডিএনসিসি ডিজিটাল হাট’ থেকে গরু কিনতে চান বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

শনিবার (১১ জুলাই) ঢাকা উত্তর সিটি করপোরেশনের উদ্যোগে কোরবানির পশু বিক্রির অনলাইন প্লাটফর্ম ডিএনসিসি ডিজিটাল হাটের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

এটুআই ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এর সহযোগিতায় এই ই-হাটের কার্যক্রম চলবে।

এসময় বাণিজ্যমন্ত্রী বলেন, মানুষ সময়ের প্রয়োজনে স্বাস্থ্য সুরক্ষার জন্য সকলে ঘরে ঢুকে গেছে। ইতোমধ্যে আমরা একটি ঈদ উদযাপন করেছি। আর কোরবানির ঈদ আসন্ন। এই ঈদকে কেন্দ্র করে মানুষের মনে উৎসাহ বেশি থাকে পশু কোরবারি দেয়ার জন্য। তবে এ বছরের কোরবানির ঈদ অন্য সব বছরের মতো হবে না করোনার জন্য। তাই সাধারণ জনগণের স্বাস্থ্য সুরক্ষা দিতে প্রধানমন্ত্রী নানা উদ্যোগ নিয়েছেন।

তিনি বলেন, আসন্ন কোরবানিতে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে কোরবানি পশু বিক্রির অনলাইন প্লাটফর্ম এ সময়ের জন্য প্রয়োজন ছিল। তাই ডিএনসিসি ডিজিটাল হাট সময়োপযোগী একটি পদক্ষেপ। মানুষ যাতে স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে পারে সে জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।

কোরবানি পশু বিক্রির অনলাইন প্লাটফর্মের জন্য ই- কর্মাস ও ডিএনসিসিকে ধন্যবাদ জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, আমিও এই অনলাইন প্লাটফর্ম ব্যবহার করে ডিজিট্ল পদ্ধতিতে গরু কিনতে চাই এবং কোরবানি দিতে চাই।

ঢাকা উত্তর সিটি সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, ঢাকা বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান, এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশেনের প্রেসিডেন্ট মোহাম্মদ ইমরান হোসেন।

আগামীনিউজ/টিআইএস/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে