Dr. Neem on Daraz
Victory Day

ঈদের পর কমেছে ৪ পণ্যের দাম


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৮, ২০২০, ০১:৪০ পিএম
ঈদের পর কমেছে ৪ পণ্যের দাম

ঢাকা: ঈদের পর কিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছেও ৪টির। সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বংলাদেশের (টিসিবি) প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

দাম বাড়ার তালিকায় রয়েছে- ব্রয়লার মুরগি, আমদানি করা পেঁয়াজ, দেশি রসুন, আলু, ফার্মের ডিম ও আমদানি করা আদা। অপরদিকে দাম কমার তালিকায় রয়েছে- ছোলা, এলাচ, আমদানি করা রসুন ও দেশি আদার।

টিসিবির তথ্য অনুযায়ী, ঈদের পর দু’দিনে ব্রয়লার মুরগির দাম ৩ দশমিক ১৩ শতাংশ বেড়ে কেজি ১৬০ থেকে ১৭০ টাকা হয়েছে। যা এক সপ্তাহ আগে ছিল ১৫৫ থেকে ১৬৫ টাকা যা এক সপ্তাহ আগে ৯০ থেকে ১০০ টাকা, কেজি বিক্রি হওয়া দেশি রসুনের দাম বেড়ে হয়েছে ১১০ থেকে ১২০ টাকা।

আলুর দাম ২৫ থেকে ৩০ টাকা, যা এক সপ্তাহ আগে ছিল ২২ থেকে ২৫ টাকা। ফার্মের ডিমের দাম এক সপ্তাহ আগে ২৫ থেকে ২৭ টাকা হালি বিক্রি হওয়া ফার্মের ডিমের দাম বেড়ে হয়েছে ৩৫ থেকে ৩৭ টাকা। আমদানি করা আদা ঈদের আগে ১৫০ থেকে ১৮০ টাকা কেজি বিক্রি হওয়া আমদানি করা আদার দাম বেড়ে হয়েছে ১৬০ থেকে ১৮০ টাকা।

অপরদিকে, দাম কমা পণ্যের বিষয়ে টিসিবির প্রতিবেদনে বলা হয়েছে, এক সপ্তাহ আগে ৬৫ থেকে ৭০ টাকা কেজি বিক্রি হওয়া ছোলার দাম কমে ৬০ থেকে ৭০ টাকা হয়েছে। ঈদের পর এলাচের দাম ৩২০০ থেকে ৪০০০ টাকা হয়েছে।

ঈদের আগে ১৩০ থেকে ১৫০ টাকা কেজি বিক্রি হওয়া আমদানি করা রসুনের দাম কমে ১৩০ থেকে ১৪০ টাকা হয়েছে। টিসিবির হিসেবে ঈদের পর এ পণ্যটির দাম কমেছে ৩ দশমিক ৫৭ শতাংশ।

ঈদের পর দাম কমা আরেকটি পণ্য দেশি আদা। এ পণ্যটির দাম কমেছে ৫ শতাংশ। ঈদের আগে ১৮০ থেকে ২২০ টাকা কেজি বিক্রি হওয়া দেশি আদার দাম কমে হয়েছে ১৮০ থেকে ২০০ টাকা। 

আগামীনিউজ/তরিকুল/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে