Dr. Neem on Daraz
Victory Day

স্ত্রী ও ২ মেয়েসহ অর্থমন্ত্রীর সম্পদ ৩২১ কোটি টাকার


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৫:০৩ পিএম
স্ত্রী ও ২ মেয়েসহ অর্থমন্ত্রীর সম্পদ ৩২১ কোটি টাকার

ঢাকা: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, স্ত্রী কাশ্মীরি কামাল, বড় মেয়ে কাশফি কামাল, ছোট মেয়ে নাফিজা কামাল ও তিনি নিজেসহ চার জনের মোট সম্পদের পরিমাণ ৩২১ কোটি ৬৫ লাখ টাকা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবে আয়কর মেলা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ তথ্য তুলে ধরেন।

অর্থমন্ত্রী বলেন, এবার আমার করযোগ্য আয়ের পরিমাণ ২ কোটি ৬৩ লাখ ৪৪ হাজার টাকা। এর মধ্যে আয়কর দিয়েছি ৯১ লাখ ৪৬ হাজার টাকা। আমার প্রকৃত সম্পদ ৬৮ কোটি ২২ লাখ টাকা। এ সময় তিনি স্ত্রী ও দুই মেয়ের করযোগ্য আয়, সম্পদের পরিমণ ও কর পরিশোধের তথ্যও তুলে ধরেন।

তিনি বলেন, আমার স্ত্রীর করযোগ্য আয়ের পরিমাণ ২ কোটি ৫২ লাখ টাকা। তিনি কর দিয়েছেন ৭১ লাখ ২৯ হাজার টাকা। আমার স্ত্রীর সম্পদের পরিমাণ ৫০ কোটি ৯৮ লাখ টাকা।

মুস্তফা কামাল বলেন, আমার বড় মেয়ের করযোগ্য আয় ৭ কোটি ৫২ লাখ টাকা। তিনি কর দিয়েছেন ২ কোটি ৮২ লাখ টাকা। তার সম্পদের পরিমাণ ৪১ কোটি ১৩ লাখ টাকা।

তিনি আরো বলেন, আমার ছোট মেয়ের করযোগ্য আয় ৬ কোটি ৮৬ লাখ টাকা। এতে তিনি কর দিয়েছেন ২ কোটি ৬১ লাখ টাকা। তার সম্পদ ৬১ কোটি ৮২ লাখ টাকা।

অর্থমন্ত্রী জানান, পরিবারের সদস্যসহ তাদের চার জনের মোট সম্পদের পরিমাণ ৩২১ কোটি ৬৫ লাখ টাকা। আর মোট কর দেয়ার পরিমাণ ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা।

করসেবা প্রদান ও কর সচেতনতা বাড়াতে প্রতিবছরের মতো এবারও আয়কর মেলার আয়োজন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’ এই স্লোগান নিয়ে শুরু হয়েছে দশমবারের মতো আয়োজিত আয়কর মেলা-২০১৯। এবার রাজধানীসহ ৮ বিভাগীয় শহর, ৬৪ জেলা ও ৫৬ টি উপজেলায় অনুষ্ঠিত হচ্ছে আয়কর মেলা।

রাজধানীতে বেইলি রোডের অফিসার্স ক্লাব প্রাঙ্গণে আজ সকাল ৯টা থেকে শুরু হয়েছে মেলা। করদাতাদের উপচেপড়া ভিড়ে প্রথম দিনেই আয়কর মেলা উৎসবের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়।

আগামী নিউজ/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে