Dr. Neem on Daraz
Victory Day
প্রণোদনা ঘোষণায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালো

দেশীয় শিল্প ও বাণিজ্য রক্ষা জাতীয় কমিটি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ৬, ২০২০, ০২:২৬ পিএম
দেশীয় শিল্প ও বাণিজ্য রক্ষা জাতীয় কমিটি

ঢাকা: প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বৈশ্বিক এই দুর্যোগের সময়ে দেশের শিল্প বাণিজ্য রক্ষায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার সাহসী ও সময়োপযোগী প্যাকেজ ঘোষণা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও ‍কৃতজ্ঞতা জানিয়েছে দেশীয় শিল্প ও বাণিজ্য রক্ষা জাতীয় কমিটি।

সোমবার (০৬ এপ্রিল) সংগঠনটির আহবায়ক ও বাংলাদেশ নিম ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. এম এ হাকিম প্রধানমন্ত্রীকে বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

এর আগে রবিবার (০৫ এপ্রিল) সকাল ১০টায় প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে প্রেস কনফারেন্সের মাধ্যমে এই কর্মপরিকল্পনা ঘোষণা করেন। 

ক্ষতিগ্রস্থ শিল্প বাণিজ্য রক্ষায় প্রণোদনা ছাড়াও প্রধানমন্ত্রী দেশীয় পণ্য উৎপাদন ও ব্যবহারে বিশেষ নজর দিতে বলেছেন।

প্রেস কনফারেন্সে তিনি বলেন, সম্ভাব্য এই বৈশ্বিক ও দেশীয় অর্থনৈতিক সংকট থেকে উত্তরণের জন্য রফতানি খাতের পাশাপাশি দেশীয় পণ্যের প্রতি আমাদের নজর দিতে হবে। একইসঙ্গে সবাইকে দেশীয় পণ্যের উৎপাদন ও ব্যবহার বাড়ানোর আহবান জানান প্রধানমন্ত্রী।

প্রণোদনার পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশীয় পণ্যের উৎপাদন ও ব্যবহার বৃদ্ধির আহবান জানানোকে আন্তরিক অভিনন্দন জানিয়ে দেশীয় শিল্প ও বাণিজ্য রক্ষা জাতীয় কমিটির আহবায়ক ড. এম এ হাকিম বলেন, দেশীয় শিল্প বাণিজ্য রক্ষায় প্রধানমন্ত্রী সচেতন। দেশীয় শিল্প ও বাণিজ্য রক্ষায় প্রধানমন্ত্রীর উদ্যোগকে সাধুবাদ জানাই। তিনি আরো বলেন, এই প্রণোদনার অর্থ যাতে সুষ্ঠভাবে ব্যবহার হয়, দুর্নীতিবাজ ও অসাধু ব্যবসায়ীরা যাতো লোপাট করতে না পারে সে বিষয়ে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার আহবান জানাই।

এম এ হাকিম বলেন, চলমান এই সংকট থেকে উত্তরণে দেশের জনগন ও অর্থনীতিকে রক্ষায় প্রধানমন্ত্রীর সকল পদক্ষেপের প্রতি দেশীয় শিল্প ও বাণিজ্য রক্ষা জাতীয় কমিটির পূর্ণ আস্থা ও সমর্থন আছে।


আগামী নিউজ/ডলি/নাঈম


 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে