Dr. Neem on Daraz
Victory Day

এবার পাকিস্তান থেকে পেঁয়াজ আনছে বাংলাদেশ


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১০, ২০১৯, ০৪:২৪ পিএম
এবার পাকিস্তান থেকে পেঁয়াজ আনছে বাংলাদেশ

ঢাকা: দীর্ঘ ১৫ বছর পর পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি করছে বাংলাদেশ। বাংলাদেশের তাশো এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান পাকিস্তানের করাচির রোশান এন্টারপ্রাইজ থেকে ৩০০ মেট্রিক টনের বেশি পেঁয়াজ আমদানি করবে।

পাক গণমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি বাংলাদেশ থেকে পেঁয়াজ আমদানির আদেশ পাওয়া গেছে। বাংলাদেশের প্রতিবেশী দেশ ভারতে বন্যার কারণে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ায় বিকল্প দেশ খুঁজছে বাংলাদেশ। এরই অংশ হিসেবে বাংলাদেশ পাকিস্তান থেকে পেঁয়াজের আমদানি উদ্যোগ নিয়েছে। প্রতিবেদনে পাকিস্তানের ট্রেড ডেভেলপমেন্ট অথরিটি অব পাকিস্তানের (টিডিএপি) একজন কর্মকর্তা বলেছেন, বাংলাদেশের তাসো এন্টারপ্রাইজ পাকিস্তানের করাচি ভিত্তিক রোশান এন্টারপ্রাইজ এর সাথে পেঁয়াজ আমদানির একটি চুক্তি সই করেছে। বাংলাদেশে কমপক্ষে ১২ কন্টেইনার পেঁয়াজ রপ্তানি করা হবে। প্রতি কনটেইনারে কমপক্ষে ২৮ টন পেঁয়াজ ধরে।

এ প্রসঙ্গে  তাশো এন্টারপ্রাইজ কর্ণধার সেলিমুল হক বলেন, হ্যাঁ, আমরা পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি করছি। অল্প কয়েকদিনের মধ্যেই পেঁয়াজ এসে পৌঁছবে বাংলাদেশে।

উল্লেখ্য, ভারত বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়ার বেশ কিছুদিন থেকে পেঁয়াজের বাজারে অস্থিতিশীলতা বিরাজ করছে। এ অবস্থায় বিকল্প উৎস মিয়ানমার, মিসর, চীন ও তুরস্ক থেকে বেশ কিছু পেঁয়াজ আমদানিও করা হয়েছে।

আগামী নিউজ/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে