Dr. Neem on Daraz
Victory Day

কারখানা বন্ধের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৯, ২০২০, ০৩:০৩ পিএম
কারখানা বন্ধের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

সাভার : রাজধানী ঢাকার অদূরে সাভারের আশুলিয়ায় পোশাক কারখানা বন্ধ ও বেতনের দাবিতে কাজ বন্ধ করে কর্মবিরতি ও বিক্ষোভ করছেন শ্রমিকরা।

রোববার (২৯ মার্চ) সকাল থেকে আশুলিয়ার গৌরিপুরের মোরাদ অ্যাপারেলসের ৬০০ শ্রমিক ও খেঁজুরবাগান এলাকার লন্ড্রি ওয়াশিং লিমিটেডের প্রায় ৯০০ শ্রমিক এ আন্দোলন করে শুরু করে।

বিক্ষোভকারীরা জানান, করোনাভাইরাসের কারণে আশেপাশের প্রায় সব কারখানা বন্ধ রয়েছে। তারা কারখানা আসা-যাওয়ার সময় নানা প্রতিবন্ধকতার সৃষ্টি হয়। কারখানায় যাওয়ার সময় পরিবহন পাওয়া যায় না। প্রশাসন সব শ্রমিকদের একত্রিত হতে দেয় না। এ অবস্থায় শ্রমিকরা ৪ এপ্রিল পর্যন্ত ছুটির দাবিতে ফ্যাক্টরিতে কর্মবিরতি পালন করছে।

এ প্রসঙ্গে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা খাইরুল ইসলাম বলেন, বর্তমানে কারখানার তৈরি পণ্য রপ্তানি বন্ধ রয়েছে। এছাড়া শ্রমিকদের জীবনের ঝুঁকি নিয়ে কারখানা খোলা রাখার কোনো যুক্তি দেখছি না। অন্তত শ্রমিকদের কথা চিন্তা করে কারখানাগুলো বন্ধ দেওয়া উচিত।

উল্লেখ্য, করোনাভাইরাসে দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ জন। মারা গেছেন ৫ জন। তবে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে