Dr. Neem on Daraz
Victory Day

পুঁজিবাজারে টানা ছয় দিন ধরে দরপতন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২০, ০৪:৫৭ পিএম
পুঁজিবাজারে টানা ছয় দিন ধরে দরপতন

বড় ধরণের দরপতনের মধ্যদিয়ে সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) পুঁজিবাজারে লেনদেন হয়েছে। এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছে ৬৮ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক কমেছে ১৯৯ পয়েন্ট।

সূচকের পাশাপাশি  বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম ও লেনদেন অনেকটাই কমেছে। এর ফলে গত বুধবার (১৯ ফেব্রুয়ারি) সূচক বৃদ্ধির পর টানা ছয় কার্যদিবস দরপতন হলো।

ডিএসই ও সিএসইর তথ্য মতে, বৃহস্পতিবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৮ পয়েন্ট কমে ৪ হাজার ৪৮০ পয়েন্টে দাঁড়িয়েছে। অন্য দুই সূচকের মধ্যে ডিএস-৩০ সূচক ২৫ পয়েন্ট কমে ১ হাজার ৪৯২ এবং ডিএসইএস সূচক ১৫ পয়েন্ট কমে ১ হাজার ৪৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬১ কোটি ৪১ লাখ ৫৪ হাজার টাকা। এর আগের দিন লেনদেন হয়েছিল ৬২৯ কোটি ৬৮ লাখ ১৪ হাজার টাকা। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৬০টির, কমেছে ২৫০টির আর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানির শেয়ারের দাম।

সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৯৯ পয়েন্ট কমে ১৩ হাজার ৭৪২ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ১৯ কোটি ৪২ লাখ ৪৭ হাজার টাকা। লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৫৪টির, কমেছে ১৬২টির আর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির শেয়ারের দাম।

আগামীনিউজ/রাকিব

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে