Dr. Neem on Daraz
Victory Day

২ মিউচুয়াল ফান্ডের শেয়ার ক্রয়-বিক্রয়ে যোগসাজশের অভিযোগ


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২০, ১১:০৪ এএম
২ মিউচুয়াল ফান্ডের শেয়ার ক্রয়-বিক্রয়ে যোগসাজশের অভিযোগ

ঢাকাঃ শেয়ারবাজারের ২ মিউচুয়াল ফান্ডের শেয়ার ক্রয়-বিক্রয়ে যোগসাজশের অভিযোগ পেয়েছে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন। কমিশন এই বিষয়ে উভয় পক্ষের উপস্থিতিতে শুনানি করছে।

 

বুধবার (১৮ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন অভিযোগ পাওয়ার তথ্য জানিয়েছেন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বকসী।

আবদুল লতিফ বকসী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শেয়ারবাজারে নিবন্ধিত এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের প্রতিনিধি চিফ ফিনান্সিয়াল অফিসার কর্তৃক ভিআইপিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড গং এর বিরুদ্ধে জুলাই, ২০১৮ থেকে সেপ্টেম্বর, ২০১৯ পর্যন্ত ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং গ্রিন ডেল্টা মিউচুয়াল ফান্ডের শেয়ার যোগসাজশের মাধ্যমে ক্রয়-বিক্রয় নিয়ে প্রতিযোগিতা আইন, ২০১২ এর ১৫ ধারা ও ১৬ ধারা অনুযায়ী দুই-তৃতীয়াংশ শেয়ার ধারণের মাধ্যমে কর্তৃত্বময় অবস্থানের অপব্যবহার করে এলআর গ্লোবাল বাংলাদেশ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডকে ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ড এবং গ্রিন ডেল্টা মিউচুয়াল ফান্ডের অ্যাসেট ম্যানেজারের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার অভিযোগ পেয়েছে প্রতিযোগিতা কমিশন।

ওই অভিযোগের বিষয়ে ১৮ নভেম্বর, ২০২০ তারিখ বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনে প্রথম শুনানির তারিখ ধার্য করা হয়েছিল। পূর্ণাঙ্গ কমিশনের সামনে এল আর গ্লোবালের পক্ষে আইনজীবী অভিযোগ উপস্থাপন করেন, অভিযোগের প্রতিপক্ষগণ শুনানির জন্য লিখিতভাবে সময় চাইলে কমিশন পরবর্তী শুনানীর তারিখ ধার্য করা হয় বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগামীনিউজ/প্রভাত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে