Dr. Neem on Daraz
Victory Day

তালশাঁস বিক্রি করেই চলে সংসার


আগামী নিউজ | কুষ্টিয়া প্রতিনিধি প্রকাশিত: জুন ১০, ২০২০, ১২:০৫ পিএম
তালশাঁস বিক্রি করেই চলে সংসার

ছবি সংগৃহীত

কুষ্টিয়া: ভেজালের আশঙ্কা না থাকায় মানুষ কচি তালশাঁস খুবই পছন্দ করেন। প্রচণ্ড গরমে এ তালশাঁস মানুষের তৃষ্ণা মেটায়। খেতে নরম ও সুস্বাদু হওয়ায় মানুষের এ ফলের প্রতি আগ্রহও যথেষ্ট। ক্রয়ক্ষমতার মধ্যে থাকায় সব শ্রেণীর মানুষকেই তীব্র উৎসাহ নিয়ে তালশাঁস খেতে দেখা যায়।

কুষ্টিয়া জেলার মিরপুরের আমলা বাজারের তাল শাঁস বিক্রি করেন জাহিদ আলী। তিনি প্রতিদিন প্রায় ১৫শ থেকে ২ হাজার টাকার তালশাঁস বিক্রি করেন। মহামারি করোনার এই দুর্যোগ সময়ে এই আয়ে বেশ ভালো সংসার চলে যায় তার।

মাত্র এক-দেড়শো টাকার তাল কিনেই তার এই আয় হচ্ছে বলে জানান তিনি। অবশ্য পেছনে আছে অনেক শ্রম। গাছ থেকে পেরে আনা, বহন করা, কাটাকুটিসহ সব শ্রমই তার।

জাহিদ আলী বলেন, আমরা বেশিরভাগ সময় ঠিকে তাল গাছ কিনে থাকি। বাজারে এনে এসব তাল থেকে শাঁস বিক্রি করি। একটা তালের মধ্যে ২-৩ টা শাঁস থাকে। বেশিরভাগ তালের মধ্যে ৩ টা থাকে। একেকটি তালশাঁস ৩-৫ টাকা পিস হিসাবে বিক্রি করি।

কথা হয় তালশাঁস কিনতে আসা এক জনের সাথে। তিনি বলেন, এই গরমে তালশাঁস খেতে খুবই মজা। ৮টা তালশাঁস ৩০ টাকায় কিনলাম। পরিবারের ছোট বাচ্চারাও এটা খুবই পছন্দ করে।

আগামীনিউজ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে