Dr. Neem on Daraz
Victory Day

করোনার মধ্যেই চালু হয়েছে রাষ্ট্রায়ত্ত পাটকল


আগামী নিউজ | খুলনা প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২০, ১০:৪৬ এএম
করোনার মধ্যেই চালু হয়েছে রাষ্ট্রায়ত্ত পাটকল

ছবি সংগৃহীত

খুলনা: করোনার প্রভাবের মধ্যে খাদ্য ও কৃষি বিভাগে চটের বস্তার সংকট দেখা দিয়েছে। এই সংকট নিরসনে এক মাস বন্ধ থাকার পর খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকল আজ থেকে আবারো চালু হয়েছে। করোনা সংক্রমণ রোধে পাটকলগুলোতে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ছিল। শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে মিল চালানো হবে বলে মিলের কর্মকর্তারা জানান।

সরকারের খাদ্য বিভাগের বস্তা সরবরাহের জন্য খুলনাঞ্চলের ৮টি পাটকল আংশিকভাবে চালু হয়েছে। 

রোববার (২৬ এপ্রিল) সকালে খুলনার পাটকলগুলোর গেট দিয়ে শ্রমিকরা মিলে প্রবেশ করে ভোর ৬টা থেকেই উৎপাদন শুরু করেন। উৎপাদন শুরু হওয়া পাটকলগুলো হচ্ছে- ক্রিসেন্ট জুট মিল, খালিশপুর জুট মিল, দৌলতপুর জুট মিল, প্লাটিনাম জুবিলি জুট মিল, স্টার জুট মিল, আলিম জুট মিল,  ইস্টার্ন জুট মিল ও জেজেআই জুট মিল।

বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) খুলনা আঞ্চলিক সমন্বয়কারী মো. বনিজ উদ্দিন মিঞা বলেন, খাদ্যবিভাগ ও বিএডিসির জরুরি বস্তা সরবরাহের জন্য খুলনার কার্পেটিং জুটমিল ছাড়া অন্য সবকটি মিল আংশিকভাবে চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে বিজেএমসি। এ কারণে করোনা ভাইরাস প্রতিরোধে গত ২৬ মার্চ থেকে মিল বন্ধ থাকার পর আজ আবার চালু হলো।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে