Dr. Neem on Daraz
Victory Day

রোহিঙ্গাদের কারণে দেশে মানব পাচার বেড়েছে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৪:৪৪ পিএম
রোহিঙ্গাদের কারণে দেশে মানব পাচার বেড়েছে

ঢাকা : মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীর কারণে সম্প্রতি বাংলাদেশে মানব পাচার বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন র‌্যাব-৩ এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল রকিবুল হাসান।

রবিবার (২৬ জানুয়ারি) রাজধানীর আফতাবনগর থেকে ১৩ রোহিঙ্গা নারীকে উদ্ধারের পর ঘটনাস্থলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, ‘রোহিঙ্গারা বাংলাদেশে আসার পর মানব পাচার চক্র ও দালালরা সক্রিয় হয়েছে। তারা পার্সপোট অফিসের অসাধু কর্মকর্তাদের মাধ্যমে রোহিঙ্গাদের বাংলাদেশি পার্সপোট করে দিয়ে বিদেশে পাচার করছে।’

তবে, মানব পাচার রোধে র‌্যাব সক্রিয় রয়েছে। মানব পাচার রোধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, রবিবার আফতাব নগরের ২ নম্বর রোডের ৪০ নম্বর বাসার ৪ তলায় অভিযান চালিয়ে ১৩ রোহিঙ্গা নারীকে উদ্ধার করে র‌্যাব। এসময় পাচারকারী চক্রের দুইজনকে আটক করা হয়েছে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের উদ্ধার করা হয়। এসময় প্রতারক চক্রের কবির হোসেন ও ইমরানকে আটক করা হয়। কবিরই মূলত এই বাসাটি ভাড়া নিয়েছেন। আটক কবির একটি ট্রাভেল এজেন্সিতে কাজ করে বলে র‌্যাবকে জানিয়েছে।

রোহিঙ্গা নারীদের বিদেশে পাচারের উদ্দেশে এখানে আনা হয়েছে। পার্সপোট অফিসের কিছু অসাধু কর্মকর্তার মাধ্যমে তাদের বাংলাদেশি পার্সপোটও তৈরি করা হয়েছে। তাদেরকে সড়ক পথে ভারত হয়ে মালোশিয়ায় পাচার করা হতো বলে জানান র‌্যাব-৩ এর পরিচালক।

আগামীনিউজ/এআর/এস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে