Dr. Neem on Daraz
Victory Day

খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নব্য জেএমবির সদস্য!


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০১:২৪ এএম
খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নব্য জেএমবির সদস্য!

খুলনা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নুর মোহাম্মদ অনিক (২৪) ও মো. মোজাহিদুল ইসলাম রাফিকে (২৩) বোমা তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশ।

শুক্রবার (২৪ জানুয়ারি) গভীররাত থেকে শনিবার (২৫ জানুয়ারি) ভোর সাড়ে পাঁচটা পর্যন্ত সোনাডাঙ্গা মডেল থানার গল্লামারী রোডের একটি বাড়িতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত হতে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু জানান, ‘গ্রেফতারকৃতরা নব্য জেএমবির সদস্য। স্যোসাল মিডিয়ার মাধ্যমে উগ্রবাদী মতাদর্শে আকৃষ্ট হয় এবং পর্যায়ক্রমে নব্য জেএমবির আদর্শে অনুপ্রাণিত ও প্রভাবিত হয়। অনলাইনের মাধ্যমে বাইয়্যাত গ্রহণ করে তারা একটি সেল গঠন করে। পরবর্তী সময়ে নিজেরাই নাশকতামূলক কর্মকান্ড পরিচালনার উদ্দেশ্যে বোমা তৈরির কারিগরি জ্ঞান আয়ত্ত্ করে।’

গ্রেফতারকৃতরা গত বছরের ২৩ সেপ্টেম্বর খানজাহান আলী থানাধীন কৃষকলীগ অফিসে এবং ৫ ডিসেম্বর আড়ংঘাটা থানার গাড়ি রাখার গ্যারেজে বোমা বিস্ফোরণ এর ঘটনায় সরাসরি সম্পৃক্ত ছিল। তারা উক্ত ঘটনা দুটিতে তাদের প্রস্তুতকৃত বোমা দূর নিয়ন্ত্রিত রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ফোরণ ঘটায়। কোথাও বিস্ফোরণ ঘটানোর এক মাস পূর্বে তারা স্থান নির্বাচনের জন্য রেকি করে বলেও জানান এই কর্মকর্তা।

আগামীনিউজ/মোরসু/এস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে