Dr. Neem on Daraz
Victory Day

আপিল বিভাগেও এমপি পাপুলের বিরুদ্ধে সিদ্ধান্ত বহাল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১৭, ২০২১, ০৩:৩০ পিএম
আপিল বিভাগেও এমপি পাপুলের বিরুদ্ধে সিদ্ধান্ত বহাল

ডেস্ক রিপোর্টঃ বিদেশের মাটিতে দণ্ডিত এমপি শহিদ ইসলাম পাপুলের আসন শূণ্য ঘোষণার সিদ্ধান্ত বহাল রেখেছেন আপিল বিভাগ। লক্ষীপুর-২ আসন শূণ্য ঘোষণা ও সেখানকার উপনির্বাচনের বৈধতা চ্যালেঞ্জ করে দায়েরকৃত রিট খারিজের হাইকোর্টের আদেশও বহাল রেখেছেন সর্বোচ্চ আদালত।

বৃহস্পতিবার (১৭ জুন) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ছয় বিচারপতির পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।
 
আদেশে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে পাপুলের বোন ও স্থানীয় এক ভোটারের করা আবেদন খারিজ করা হয়েছে।আবেদনের পক্ষে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল এম আমিন উদ্দিন শুনানি করেন।

ফৌজদারি অপরাধে বিদেশের মাটিতে দণ্ডিত হন স্বতন্ত্র এমপি শহিদ ইসলাম পাপুল। নৈতিক স্থলনজনিত অপরাধে দণ্ডিত হওয়ায় তার নির্বাচনী আসন লক্ষীপুর-২ শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এই আসন শূন্য ঘোষণা ও নির্বাচনের তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন পাপুলের বোন নুরুন্নাহার বেগম ও সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা শাহাদাত হোসেন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে