Dr. Neem on Daraz
Victory Day

মাস্ক, পিপিই সংগ্রহে অনিয়ম: পাঁচ প্রতিষ্ঠানের কর্ণধারকে দুদকে তলব


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১, ২০২০, ০৮:১৪ পিএম
মাস্ক, পিপিই সংগ্রহে অনিয়ম: পাঁচ প্রতিষ্ঠানের কর্ণধারকে দুদকে তলব

ফাইল ছবি

ঢাকা: মাস্ক, পিপিইসহ অন্যান্য চিকিৎসা সামগ্রী কেনাকাটায় দুর্নীতির অভিযোগে পাঁচ প্রতিষ্ঠানের কর্ণধারকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকে হাজির হয়ে সংশ্লিষ্ট বিষয়ে তথ্য দিতে বলা হয়েছে। 

বুধবার (১ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর স্বাক্ষরিত জরুরি এক নোটিশে তাদের তলব করা হয়েছে।

তলবকারী প্রতিষ্ঠাগুলো হলো- মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান মো. আবদুর রাজ্জাক, তমা কন্সট্রাকশন অ্যান্ড কোং লিমিটেডের (মেডিকেল টিমের সমন্বয়কারী মো. মতিউর রহমান ও এলান কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম আমিন, মেডিটেক ইমেজিং লিঃএর পরিচালক মো. হুমায়ুন কবির এবং  ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল এর চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিঃ-এর মালিক মো. মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে তলব করেছে দুদক। 

নোটিশে বলা হয়েছে,‍ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার নিমিত্ত নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহ-এর নামে অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎপূর্বক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগ বিষয়ে তাদের বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা একান্ত প্রয়োজন।   

এ কারণে মো. আব্দুর রাজ্জাক, মো. মতিউর রহমান ও আমিনুল ইসলাম আমিনকে ০৮.০৭.২০২০ ইং তারিখে দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য প্রদানের অনুরোধ করা হয়।
 
মো.হুমায়ন কবির ও মো. মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে ০৯.০৭.২০২০ ইং তারিখে দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য প্রদানের অনুরোধ করা হয়েছে। 

আগামীনিউজ/তরিকুল/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে