Dr. Neem on Daraz
Victory Day

ভুয়া উপ-সচিব গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১, ২০২০, ০৪:১৫ পিএম
ভুয়া উপ-সচিব গ্রেফতার

ছবি সংগৃহীত

ঢাকা: রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে ভুয়া উপ-সচিব পরিচয় দানকারী এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এর সিরিয়াস ক্রাইম স্কোয়াডের একটি বিশেষ দল।

সোমবার (০১ জুন) সিআইডি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গতকাল (রোববার) রাতে গ্রেফতারকৃত প্রতারকের নাম মো. গোলাম মোস্তফা (৩৮)। তিনি নিজেকে ২৪ তম বিসিএস প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা ও সচিবালয়ে কর্মরত বলে পরিচয় দিতেন।

গ্রেফতার কৃত আসামী এ পর্যন্ত বিবাহের প্রলোভন দেখিয়ে ৫ জন ভিকটিমের নিকট থেকে প্রায় ৭৫ লাখ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়েছে। 

তদন্তে জানা যায় যে, গ্রেফতারকৃত প্রতারক নিজেকে কখনো ম্যাজিস্ট্রেট আবার কখনো উপ-সচিব অথবা সচিবালয়ের পদস্থ কর্মকর্তা হিসাবে পরিচয় দিয়ে প্রতারণা করতেন। তার মূল টার্গেট ছিল বিত্তবান পরিবারের অবিবাহিত ও চাকুরীজীবি কন্যা। ঢাকা শহরের কিছু অসাধু ঘটকের কাছ থেকে অবিবাহিত মেয়েদের বায়োডাটা টাকার বিনিময়ে সংগ্রহ করে তাদের সাথে ফোনে যোগাযোগ শুরু করে। আসামি ভিকটিমের পরিবারের সদস্য বিশেষত পাত্রীর মায়ের সাথে সখ্যতা গড়ে তোলে এবং বিশ্বস্ততা অর্জন করে। এরপর বিভিন্ন সময়ে নানা অজুহাত যেমন-পিএইচডি করতে বিদেশ যাওয়া, দুদককে ঘুষ দেয়া, বদলী বাতিলকরণ করাসহ নানা অজুহাতে বিবাহ প্রার্থীদের নিকট থেকে টাকা ধার নিতেন। পরবর্তীতে ধারকৃত টাকা ফেরৎ না দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিতেন।

গত ১১ ফেব্রুয়ারি তার প্রতারণার শিকার হয়ে বেসরকারী ব্যাংকে কর্মরত জনৈকা ভিকটিম বাদি হয়ে ঢাকা মহানগনরীর ক্যান্টলমেন্ট থানায় প্রতারক গেলাম মোস্তফার নামে একটি প্রতারণার মামলা দায়ের করে। মামলার তদন্ত সিআইডি অধিগ্রহণ করে। সিরিয়াস ক্রাইম স্কোয়াডের অতিঃ পুলিশ সুপার রাজীব ফরহানের তত্ববধানে সহকারী পুলিশ সুপার মো. সুমন রেজা এর নেতৃত্বে একটি টিম গতকাল (রোববার) রাতে অভিযান পরিচালনা করে উত্তরা ১১নং সেক্টরের একটি এপার্টমেন্ট বিল্ডিং থেকে তাকে গ্রেফতার করা হয়। মালাটি সিআইডি কর্তৃক তদন্তাধীন রয়েছে।

আগামীনিউজ/আরিফ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে