Dr. Neem on Daraz
Victory Day

নিষেধ থাকা সত্যেও রাস্তায়, ১০জনের জরিমানা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ৮, ২০২০, ১২:৩৭ পিএম
নিষেধ থাকা সত্যেও রাস্তায়, ১০জনের জরিমানা

ঢাকা:  নিষেধ থাকা সত্যেও বিনা কারনে রাস্তায় বের হওয়ার অপরাধে ১০ জনকে জরিমানা করেছে র‌্যাব-৪ এর বিশেষ ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার(৭এপ্রিল) রাজধানীর মিরপুর এলাকার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে এ জরিমানা করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল এ তথ্য নিশ্চিত করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। আর নেতৃত্বে দেন সহকারী পুলিশ সুপার আলী মোহাম্মদ আব্দুল্লাহ।

তিনি বলেন, বর্তমান সময়ে চলমান করোনা ভাইরাস (কোভিড-১৯) বিস্তার প্রতিরোধে বিভিন্ন কর্মকান্ডের অংশ হিসেবে র‌্যাব-৪ মিরপুর এলাকার বিভিন্ন পয়েন্টে জরিমানা করা হয়।

সাজেদুল ইসলাম বলেন, ভ্রম্যমান আদালত পরিচালনা কালে লকডাউনরত অবস্থায় অরক্ষিত ভাবে বাহিরে বের হওয়া। অপ্রয়োজনে রাস্তায় ঘুরাঘুরি করার কারণ জিজ্ঞাসাবাদকালে কোন সুনির্দিষ্ট যৌক্তিক কারন বলতে না পারায়। প্রয়োজন ছাড়া বিনা কারনে রাস্তায় ঘুরে বেড়ানোর অপরাধে ১০ জনকে বিভিন্ন পরিমানে আর্থিক জরিমানা করা হয়। 

তিনি বলেন, করোনা ভাইরাস বিস্তার রোধে র‌্যাব-৪ এর এই বিশেষ মোবাইলকোর্ট প্রতিদিন পরিচালিত হয়। র‌্যাব-৪ এর আওতাধীন জন সাধারণকে সতর্ক করা হচ্ছে। লকডাউনরত অবস্থায় নিষেধাজ্ঞা অমান্য করে যারা অপ্রয়োজনে গৃহের বাহিরে বের হবে। অযথা রাস্তায় ঘুরে বেড়াবে তাদেরকে ভ্রম্যমান আদালতের মাধ্যমে আর্থিক জরিমানার পাশাপাশি কারাদন্ডও প্রদান করা হবে। 

সচেতন জনসাধারণকে দেশের এই দূর্যোগপূর্ন মুহূর্তে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে যার যার গৃহে অবস্থান করে করোনা ভাইরাস বিস্তার রোধে সচেতন অংশগ্রহন করার জন্য বিশেষভাবে অনুরোধ ও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

আগামী নিউজ/সুমন/নাঈম
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে