Dr. Neem on Daraz
Victory Day

পণ্যের দাম বেশি রাখলেই ব্যবস্থা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ২, ২০২০, ০২:৩৭ পিএম
পণ্যের দাম বেশি রাখলেই ব্যবস্থা

ঢাকা : নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে ও ক্রেতা-বি‌ক্রেতা‌দের মধ্যে স‌চেতনতা বৃদ্ধিতে রাজধানীতে অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। 

বৃহস্পতিবার (0২ এপ্রিল) রাজধানীর কাপ্তান বাজারে অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডলের নেতৃত্বে এ অভিযান শুরু হয়েছে।

আব্দুল জব্বার জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক, স্থিতিশীল এবং ভোক্তাদের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে রাজধানীর কাপ্তান বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে।

অভিযানের সময় হ্যান্ডমাইকে চাল, ডাল, রসুন, আদা, পেঁয়াজ, মরিচসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শন করা মূল্য অপেক্ষা অধিক দামে পণ্য বিক্রয় না করা, করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানানো হচ্ছে।

এছাড়া ক্রেতা-বিক্রেতার স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় মাস্ক, হ্যান্ডগ্লাভস ও হাত ধোয়ার পরামর্শ দেয়া, অযথা বা‌ইরে ঘোরা‌ফেরা না করার কথা বলা হ‌চ্ছে।

সঙ্কটময় এ সম‌য়ে যেসব ব্যবসায়ী ভোক্তাদের জিম্মি করে বেশি মূল্য আদায় করবে তা‌দের বিরু‌দ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হ‌বে ব‌লে জানান অধিদফত‌রের এ কর্মকর্তা।

আগামীনিউজ/আরিফ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে