Dr. Neem on Daraz
Victory Day

গুজব সৃষ্টিকারী হ্যাকার গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ২, ২০২০, ০২:৫৭ এএম
গুজব সৃষ্টিকারী হ্যাকার গ্রেফতার

ঢাকা: জনৈক একজন তথ্যদাতা সিআইডির পেজে নক করে একটি ফেসবুক লিংক শেয়ার করে। সে লিংকে গেলে নিম্নোক্ত পোষ্ট পাওয়া যায় যা প্রচুর পরিমাণে লাইক ও শেয়ারের মাধ্যমে ভাইরাল হয়। এমন একটি ফেসবুক আইডিতে সিআইডির সাইবার মনিটরিং টিম একটি বিভ্রান্তিকর পোষ্ট সনাক্ত করে গত ২৯ মার্চ একজনকে গ্রেফতার করেছে।  


এইমাত্র জানা গেলো আমাদের শনিরআখড়ায় ও সাইনবোর্ড এলাকায় ২৭ জন মারা গেছে করোনা ভাইরাস এ। আপনারা সবাই সতর্ক হন নিজে জানুন অন্যকে জানাতে সাহায্য করুন শেয়ার করে তথ্যটি সবার কাছে পৌছে। আল্লাহ আমাদের রক্ষা করুন।“

এ তথ্য পাবার পরেই তদন্তে নামে সাইবার পুলিশ, সিআইডির একটি বিশেষ টিম। প্রযুক্তিগত সহায়তায় আমাদের টিম সেই পোষ্টকারী মোঃ নাইমুর রহমান ওরফে নাইমকে (১৯) যাত্রাবাড়ী এলাকা থেকে গ্রেফতারে সক্ষম হয়।

নাইমকে জিজ্ঞাসাবাদে জানায় যে, সে ঐ আইডিটি হ্যাক করেছে। আইডির আসল মালিক তার একসময়ের বন্ধু ছিল। পরবর্তিতে তাদের ভেতরে বাদানুবাদের এক পর্যায়ে সে নাইমকে মারধর করে। এর পরে থেকেই নাইম প্রতিশোধ নেবার সুযোগ খুজতে থাকে ও গত ২৩ মার্চ নাইম ঐ আইডি হ্যাক করতে সক্ষম হয় ও ২৯ তারিখে সে বর্তমান পরিস্থিতির সুযোগ নিয়ে উক্ত পোষ্ট করে। নাইম সেখানেই থেমে থাকেনি। সে অন্য একটি ফেক আইডি তৈরি করে সে আইডি ব্যবহার করে সাইবার পুলিশের পেজে এই পোষ্ট সম্পর্কে তথ্য প্রদান করে যাতে করে আইডির আসল মালিক গ্রেফতার হয়ে যায়।

হ্যাকার মোঃ নাইমুর রহমান ওরফে নাইমের মোবাইলসহ বিভিন্ন ডিভাইস জব্দ করেছে সাইবার পুলিশ, সিআইডি। সে একজন কন্ট্রাক্ট হ্যাকার। টাকার বিনিময়ে এর আগেও সে ফেসবুক হ্যাকিং এর কাজ করেছে। তার ডিভাইস থেকে ইতিঃমধ্যে তার অপরাধের বিভিন্ন তথ্য পাওয়া গিয়েছে। তার বিরুদ্ধে কদমতলী থানার মামলা নং ৩, (তারিখ ০১/০৪/২০২০) দায়ের করা হয়েছে।

স্যোস্যাল ও অনলাইনের যে কোন ধরনের গুজব সহ যেকোন সাইবার অপরাদের তথ্য আমাদের সাথে শেয়ার করার জন্য অনুরোধ করা যাচ্ছে। আমাদের সাথে যোগাযোগের জন্য নিম্নোক্ত মাধ্যম ব্যবহার করতে পারেন।

আমাদের ফেসবুক পেজ- https://www.facebook.com/cpccidbdpolice/
আমাদের ফোন ২৪/৭ কন্টাক্ট নম্বর- +880 1730-336431


আগামী নিউজ/সুমন/নাঈম
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে