Dr. Neem on Daraz
Victory Day

আনসার আল ইসলামের ১ সদস্য গ্রেপ্তার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ৩০, ২০২০, ০৯:১৫ পিএম
আনসার আল ইসলামের ১ সদস্য গ্রেপ্তার

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্য মুহিব মুশফিক খানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে ১৩টি উগ্রবাদী বই, জঙ্গিদের প্রশিক্ষণ সংক্রান্ত ট্রেনিং ম্যানুয়েল ও সহযোগী জঙ্গি সদস্যদের অনলাইনে অর্থ লেনদেনের বেশকিছু প্রমাণ জব্দ করা হয়।

সোমবার (৩০ মার্চ) রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের দাবি, আটক মুশফিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অনলাইন ফাইন্যান্সার বা অর্থ যোগানদাতা হিসেবে কাজ করতেন। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে উগ্রবাদী বই, ট্রেনিং ম্যানুয়াল, ইলেকট্রনিক ডিভাইস।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী আগামী নিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে মুন্সীগঞ্জ, সিলেট এবং পাবনা থেকে আনসার আল ইসলামের আত্মঘাতী দলের ছয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। মামলাটির তদন্ত শুরুর পর তারা বেশ কয়েকজনের নাম জানায়। সেই তথ্যের ভিত্তিতে রাজধানীর উত্তরায় অভিযান চালানো হয়। প্রায় চার ঘণ্টার অভিযানের পর মুহিব মুশফিক খানকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, মুহিব মুশফিক নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল ইসলামের সাথে সরাসরি যুক্ত। অভিযানকালে তার কাছে জঙ্গি সদস্যদের অর্থ সহযোগিতার অকাট্য প্রমাণ পাওয়া গেছে। বিশেষ করে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও ম্যাসেঞ্জার গ্রুপের মাধ্যমে তারা জঙ্গিবাদের বিস্তার ঘটাচ্ছিল। মুশফিক তার সহযোগীদের অর্থ সহযোগিতার মাধ্যমে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন।


আগামী নিউজ/আরিফ/নাঈম 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে