Agaminews
Dr. Neem Hakim

যশোরের এসিল্যান্ডকে ধর্ষণের হুমকি, ব্যাংক কর্মকর্তা গ্রেফতার


আগামী নিউজ | আরিফ ও সুমন  প্রকাশিত: মার্চ ২৯, ২০২০, ০৬:০৫ পিএম
যশোরের এসিল্যান্ডকে ধর্ষণের হুমকি, ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

ঢাকা: করোনা সংক্রমণ ঠেকাতে অভিযানে গিয়ে দুই বৃদ্ধকে কান ধরে দাঁড় করিয়ে রাখায় আলোচিত এসিল্যান্ড সাইয়েমা হাসানকে ধর্ষণের হুমকিদাতাকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার (২৯ মার্চ) রাজধানীর যাত্রাবাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পেশায় ব্যাংকার ওই হুমকিদাতার নাম জাফর আহমেদ। তিনি একটি বেসরকারি ব্যাংকের রিজিওনাল ম্যানেজার।

জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসিল্যান্ড সাইয়েমা হাসানকে নিয়ে দেওয়া একটি পোস্টে কমেন্টস করেন ব্যাংকার জাফর। তিনি নারী ওই কর্মকর্তাকে ধর্ষণের হুমকি দিয়ে লিখেছিলেন, ‘তাকে (এসিল্যান্ড) কোয়ারান্টাইনে রেখে ধর্ষণ করে মেরে ফেলা উচিত।’ পাশাপাশি ইংরেজিতে তিনি কিছু অকথ্য ভাষা ব্যবহার করেন। একইসঙ্গে ওই নারী এসিল্যান্ডকে নিশ্চিতভাবে উচ্চমানসম্পন্ন আওয়ামী সরকারি কর্মকর্তা বলে দাবি করেন ব্যাংক কর্মকর্তা জাফর আহমেদ।

এই ঘটনায় যশোর মনিরামপুর থানায় একটি মামলা করেন সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান। সেই মামলায় ব্যাংকার জাফরকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির ডিবি উত্তরের এডিসি শাজাহান সাজু।

তিনি আগামী নিউজকে বলেন, রবিবার যাত্রাবাড়ী থেকে ওই ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে এসিল্যান্ড নিজে বাদী হয়ে একটি মামলা করেন। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে অভিযুক্তকে আমরা যশোর পাঠিয়েছি।

গত শুক্রবার করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে হাট-বাজার ও রাস্তায় লোকসমাগম কমাতে অভিযানে নামে স্থানীয় প্রশাসন। যার নেতৃত্বে ছিলেন বিসিএস ৩৪ ব্যাচের মনিরামপুরের সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান। অভিযানে তিনি দুই বয়োজ্যেষ্ঠ ব্যক্তিকে কান ধরে দাঁড় করিয়ে রাখেন এবং সরকারি ওয়েবসাইটে সেটা পোস্ট করেন। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। ঘটনার পরই তাকে মনিরামপুর থেকে প্রত্যাহার করা হয়। পাশাপাশি বিরুদ্ধে বিভাগীয় শাস্তি প্রদানের কথাও বলেছেন জনপ্রশাসন সচিব।

আগামী নিউজ/সুমন/আরিফ/নাঈম

Dr. Neem