Dr. Neem on Daraz
Victory Day

ঢাকায় করোনার নেতিবাচক প্রচারনায় আটক ৬


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ২৮, ২০২০, ১১:১৮ পিএম
ঢাকায় করোনার নেতিবাচক প্রচারনায় আটক ৬

ঢাকা: মুসলমানদের জন্য করোনা ভাইরাস কোন আতঙ্কের কারন নয়, বরং কাফিরদের প্রতি চরম আযাব-গজব এই শিরোনামের লিফলেট বিতরনের সময় ছয় জনকে হাতেনাতে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগ।

আটককৃতরা হলো মোঃ আওকাত হোসাইনকে (৫৩), মোঃ ফেরদাউস হাসান টিটু (২৫), মোঃ তাওহিদুল ইসলাম (২৫), মোঃ মুসলিম উদ্দিন (২৩), মোঃ মফিজুল ইসলাম (২০) ও মোঃ ফরিদ হোসেন (২০)।

এ সময় আটককৃতদের কাছ থেকে লিফলেট ও তাদের বহনকারী একটি পিক-আপ ভ্যান (ঢাকা মেট্রো-ম, ৫১-২৫৯০) জব্দ করা হয়েছে।

ডিএমপির রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এসএম শামীম বলেন, শনিবার (২৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ছয় টার দিকে তাদের আটক করা হয়।

তিনি জানান, আটককৃতদের মধ্যে মোঃ আওকাত হোসাইনকে (৫৩) ঢাকা মেডিকেল কলেজের সামনে থেকে এবং বাকিদের মৌচাক মার্কেটের সামনে থেকে লিফলেট বিতরণের সময় হাতেনাতে আটক করা হয়েছে।

এসএম শামীম বলেন, জীবন বিপন্নকারী মারাত্মক রোগের সংক্রমণ ছড়াতে পারে এমন বিদ্বেষমূলক কাজের জন্য এবং জন উপদ্রব সৃষ্টির অভিযোগে তাদের বিরুদ্ধে শাহবাগ ও রমনা থানায় দুটো মামলা রুজু করা হয়েছে।

লিফলেট বিতরণ প্রসঙ্গে তিনি বলেন, জব্দ লিফলেটে করোনা ভাইরাস নিয়ে যেসব বানী লিপিবদ্ধ আছে যা জনমনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে ও ছোঁয়াচে রোগ বিস্তারের পক্ষে সহায়ক।

লিফলেটের এক স্থানে বলা হয়েছে, “করোনা ভাইরাস হলো দ্বীন ইসলাম ও মুসলিম বিদ্বেষীদের জন্য এক কঠিন গযব।”, তিনি যোগ করেন।

তিনি আরো জানান, এক পাতার লিফলেটে আরো বলা হয়েছে, “ছোঁয়াচে রোগ বা সংক্রামক রোগ বলতে কিছু নেই। ছোঁয়াচে রোগ বিশ্বাস করা হারাম, কাট্টা কুফরী ও শিরকীর অন্তর্ভুক্ত।”

কাদের ইন্ধনে এই প্রচারনা এমন প্রশ্নের উত্তরে এসএম শামীম জানান, আটককৃতরা জানান ‘রাজারবাগী হুজুর’ নামের এক ব্যক্তির প্ররোচনায় তারা এমন প্রচারনায় সামিল হয়েছেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, তারা মোট ৩২ টি পিকআপ ভ্যানে করে ঢাকা শহরে এই লিফলেট বিতরণ করছেন।

আগামী নিউজ/সুমন/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে