Dr. Neem on Daraz
Victory Day

নির্মাতা খিজির হত্যা চেষ্টার সমন্বয়ক শীর্ষ জঙ্গি গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ২৪, ২০২০, ১১:৫৫ এএম
নির্মাতা খিজির হত্যা চেষ্টার সমন্বয়ক শীর্ষ জঙ্গি গ্রেফতার

পরিচালক খিজির হায়াৎ খান

ঢাকা : চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াত খান হত্যা চেষ্টার অন্যতম সমন্বয়ক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল-ইসলাম এর শীর্ষ নেতা নাজমুল হাসান ওরফে উসমান গনিকে রাজধানীর পল্টন এলাকা থেকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের একটি টিম।

সোমবার (২৩ মার্চ) রাজধানীর পল্টন থানাধীন রাজধানী হোটেল এর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার হেফাজত থেকে একটি স্মার্ট ফোন উদ্ধার করা হয়।

সিটিটিসি সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত নাজমুল হাসান ওরফে উসমান গনি  সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল-ইসলাম এর একজন শীর্ষস্থানীয় নেতা। সে টেলিগ্রাম ও অন্যান্য অনলাইন চ্যাট গ্রুপ এবং ক্রিপ্টোকারেন্সীর মাধ্যমে কথিত জিহাদের উদ্দেশ্যে এবং সংগঠনের আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে অন্যান্য সহযোগীদের দ্বারা অর্থ সংগ্রহ করত।

সিটিটিসি সূত্রে আরো জানা যায়, নাজমুল ওরফে উসমান গনি ২০১৮ সালে জঙ্গীবাদ বিরোধী চলচ্চিত্র নির্মাণ করায় চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াত খানকে হত্যা প্রচেষ্টা ও পরিকল্পনায় সমন্বয় করে। সে কুয়েতে থাকাকালীন টেলিগ্রামে ”এসো কাফেলা বদ্ধ হই” গ্রুপের মাধ্যমে এই হত্যা প্রচেষ্টার পরিকল্পনা করে। এ সংক্রান্তে ২০১৮ সালে এই সংগঠনের দুই সদস্যকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে, উক্ত নাজমুল দেশে ফিরে এসে পুনরায় সংগঠনের সদস্যদের দ্বারা নাশকতামূলক কর্মকান্ড সংঘটনের জন্য কাজ শুরু করে।

গ্রেফতারকৃত নাজমুলকে অধিকতর জিজ্ঞাসাবাদের লক্ষ্যে ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ আদালতে প্রেরণ করা হয়েছে।

আগামীনিউজ/সুমন/মিজান   

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে