Dr. Neem on Daraz
Victory Day
জামিন জালিয়াতি করায়

বগুড়ায় যুবলীগ নেতাসহ ৩০ জনকে গ্রেপ্তারের নির্দেশ


আগামী নিউজ | নাহিদ আল মালেক,বগুড়া প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ১২:৫০ পিএম
বগুড়ায় যুবলীগ নেতাসহ ৩০ জনকে গ্রেপ্তারের নির্দেশ

ছবি: আগামী নিউজ

বগুড়াঃ হাইকোর্টের জামিননামা জালিয়াতি করায় বগুড়ার যুবলীগ নেতা আমিনুল ইসলামসহ ৩০ জনকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি আবু জাফর সিদ্দিকী এবং বিচারপতি কেএম হাফিজুল ইসলাম সমন্বয়ে গঠিত ব্রেঞ্চ এই আদেশ দেন।

ভুয়া জামিননামা তৈরী করে জামিন জালিয়াতির ঘটনায় বগুড়া সদর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পৌরকাউন্সিলর আমিনুল ইসলাম,আব্দুল আলিম, আনোয়ার হোসেনসহ ৩০জনকে সাতদিনের মধ্যে গ্রেপ্তার করে প্রতিবেদন দিতে বলা হয়েছে বগুড়া সদর থানার ওসিকে। এছাড়া বিষয়টি তদন্ত করতে বগুড়ার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটকেও নির্দেশ দেয়া হয়েছে।

হাইকোর্টের ভুয়া জামিননামা তৈরির বিষয়টি ধরা পড়ার পর রাষ্ট্রপক্ষের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন বলেন, এটা আদালতের সঙ্গে প্রতারণা। আসামিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, এটা সম্পূর্ণ জালিয়াতি। একটি চক্র এ ঘটনা ঘটিয়েছে। তাদের বিরুদ্ধে কঠিনতর ব্যবস্থা নিতে হবে।

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা বলেন, এই আদালত কোনোদিনও আগাম জামিনের আবেদন শোনেন না। আর জামিননামায় যেসব আইন কর্মকর্তার নাম উল্লেখ করা হয়েছে তাদের মধ্যে দুজন ২০১৯ সাল থেকে আর অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে নেই। অন্যজন পদোন্নতি পেয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল হয়েছেন। এ থেকেই বোঝা যায় এই কাগজটি সম্পূর্ণ ভুয়া।’

তিনি আরও বলেন, এই জালিয়াতির সঙ্গে জড়িতরা পার পেয়ে গেলে সমাজের কাছে একটি খারাপ বার্তা যাবে। এ কারণেই আদালতে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে আবেদন করেছি। আদালত তাদের গ্রেপ্তারে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে বগুড়ার আদালতকে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

আগামীনিউজ/সোহেল 

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে