Dr. Neem on Daraz
Victory Day

সুপ্রিম কোর্ট বার ২০২১-২০২২ বর্ষের নির্বাচন ১০ ও ১১ মার্চ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১, ০৩:১৩ পিএম
সুপ্রিম কোর্ট বার ২০২১-২০২২ বর্ষের নির্বাচন ১০ ও ১১ মার্চ

ফাইল ছবি

ঢাকাঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) ২০২১-২০২২ বর্ষের নির্বাচন আগামী ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত হবে।ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়ন দাখিল করা যাবে। ওই দিন বিকেল সাড়ে ৫টায় মনোনয়ন বাছাই করা হবে। মনোনয়ন প্রত্যাহারে ৩ মার্চ দিন ধার্য রাখা হয়েছে।

সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে সভাপতি, সহসভাপতি ২টি এবং সম্পাদক, কোষাধ্যক্ষ, সহ-সম্পাদক ২টিসহ মোট ৭টি সম্পাদকীয় পদ রয়েছে। কার্যনির্বাহী সদস্য পদ ৭টি।

এরই মধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদ সিনিয়র অ্যাডভোকেট আবদুল মতিন খসরুকে সভাপতি পদে ও অ্যাডভোকেট আবদুল আলীম মিয়া জুয়েলকে সম্পাদক পদে মনোনয়ন দিয়েছেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ তাদের প্রার্থীদের নাম ঘোষণা করেছে। তারা সভাপতি পদে ফজলুর রহমানকে আর সম্পাদক পদে (বর্তমান সম্পাদক) ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে মনোনয়ন দিয়েছে।

গত ২০২০-২০২১ বর্ষে সভাপতি নির্বাচিত হন সিনিয়র অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন আর সম্পাদক হন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। এএম আমিন উদ্দিন এখন অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করছেন।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে