Dr. Neem on Daraz
Victory Day

কৃষি ব্যাংক ম্যানেজারসহ ৪ কর্মকর্তার ২১ বছর কারাদণ্ড


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২০, ১০:৫৭ পিএম
কৃষি ব্যাংক ম্যানেজারসহ ৪ কর্মকর্তার ২১ বছর কারাদণ্ড

ফাইল ছবি

জামালপুরঃ জেলার মাদারগঞ্জ কৃষি ব্যাংক শাখায় দায়িত্বে থাকাকালীন কৃষি ব্যাংকের টাকা আত্মসাতের মামলায় ম্যানেজারসহ ৪ ব্যাংক কর্মকর্তার ৩ মামলায় মোট ৭ বছর করে ২১ বছর ও পলাতক অপর দুজনের ৩ বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বিচারিক আদালতে স্পেশাল জজ মোহাম্মদ জহিরুল কবির এ দন্ডাদেশ দেন।

দন্ড প্রাপ্ত ৪ ব্যাংক কর্মকর্তা হলেন কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক আলী আহাম্মদ ও মো. আজিজুল হক, ওই শাখার সাবেক ২য় কর্মকর্তা মো. হাবিবুর রহমান ও নরুন্দি শাখার সাবেক ঊর্ধতন কর্মকর্তা মো. নজরুল ইসলাম। অপর দুজন হলেন মাদারগঞ্জ উপজেলার উত্তর জোড়খালি এলাকার আব্দুল খালেকের ছেলে মো. আশরাফ হোসেন লেবু ও জোড়খালি বাজার এলাকার কোরবান আলীর ছেলে মো. শফিকুল ইসলাম।

দুদকের পিপি লুৎফর রহমান রতন বিষয়টি নিশ্চত করে জানান,  ওই ব্যাংক কর্মকর্তারা দায়িত্বে থাকাকালীন সময়ে মো. আশরাফ হোসেন ও  মো. শফিকুল ইসলামের পরস্পর যোগসাজশে কৃষি ব্যাংকের সরকারি টাকা আত্মসাৎ করেন। তাদের বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ৪ ব্যাংক কর্মকর্তার প্রত্যেককে ৫ হাজার টাকা অর্থদণ্ডসহ প্রথম মেয়াদে ৪ বছর করে কারাদণ্ড দেন আদালত। অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ মাসের বর্ধিত কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। দ্বিতীয় মেয়াদে তাদের প্রত্যেককে ২ হাজার টাকা অর্থদণ্ড ও ৩ বছর করে কারাদণ্ডসহ অর্থদণ্ড অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অপর দুই আসামি  মো. আশরাফ হোসেন লেবু ও  মো. শফিকুল ইসলামকে ২ হাজার টাকা অর্থদণ্ড ও ৩ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। অর্থদণ্ড অনাদায়ে তারা আরও ৪ মাসের বর্ধিত কারাদণ্ড ভোগ করবেন বলে রায়ে উল্লেখ রয়েছে।

আগামীনিউজ/এএইচ

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে